কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বঙ্গবন্ধুর জন্মদিনে ক্ষুদে বঙ্গবন্ধুদের নিয়ে অনন্য আয়োজন রফিকুল ইসলাম রেণু’র

 স্টাফ রিপোর্টার | ১৭ মার্চ ২০১৮, শনিবার, ৭:২৭ | পাকুন্দিয়া  


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিনে এক অনন্য আয়োজন করে প্রশংসায় ভাসছেন পাকুন্দিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্মআহ্বায়ক রফিকুল ইসলাম রেণু। শনিবার দুই শতাধিক ছোট্ট সোনামণিকে নিয়ে তিনি আয়োজন করেন এক অভিনব অনুষ্ঠানের। এদিন শিশুদের সাজানো হয় বঙ্গবন্ধুর পোশাক আর অবয়বে। সাদা পাজামা ও পাঞ্জাবির ওপরে মুজিব কোট আর চোখে মোটা ফ্রেমের চশমায় একেক জন শিশু হয়ে ওঠে একেকজন বঙ্গবন্ধু।

ক্ষুদে বঙ্গবন্ধুদের নিয়ে উপজেলা সদরে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এমন ব্যতিক্রমি শোভাযাত্রা দৃষ্টি কাড়ে সকলের। স্লোগান মুখরিত শোভাযাত্রা পৌরসদর বাজার প্রদক্ষিণ করে স্থানীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

সেখানে শিশুরা সব হয়ে ওঠে দারুণ মনোযোগী শ্রোতা আর তাদের মাঝে সরল ভাষায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্ম উপস্থাপন করেন রফিকুল ইসলাম রেণু।

আগামী প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ ছড়িয়ে দিতে রফিকুল ইসলাম রেণু এমন অভিনব প্রয়াস গ্রহণ করেছেন বলে জানিয়েছেন। তিনি বলেছেন, আজকের শিশুরাই আগামী দিনের কাণ্ডারি। তারা বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন, আদর্শ ও কর্মকে হৃদয়ে লালন করলে, নিঃসন্দেহে নিজেদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে পারবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর