কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


স্কুলে ক্লাস নিলেন এমপি চুন্নু


 আমিনুল ইসলাম বাবুল | ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, ৬:৫৬ | এক্সক্লুসিভ 


নিজ সংসদীয় এলাকার একটি স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিয়েছেন কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের সংসদ সদস্য সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. মুজিবুল হক চুন্নু। রোববার (১৯ জানুয়ারি) সকালে তাড়াইল উপজেলার পুরুড়া উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে তিনি স্কুলটিতে ক্লাস নেন।

মো. মুজিবুল হক চুন্নু এমপি বেলা ১১টার দিকে পুরুড়া উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যান। সেখানে গিয়ে সরাসরি তিনি একটি শ্রেণিকক্ষে প্রবেশ করেন। এরপর তিনি শিক্ষার্থীদের পাঠদান শুরু করেন। বিষয়টিতে হতচকিত হন শ্রেণিকক্ষে পাঠদানরত শিক্ষক।

পরে মো. মুজিবুল হক চুন্নু এমপি একে একে বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রত্যেকটি শ্রেণিকক্ষে যান এবং শিক্ষার্থীদের পাঠদান করেন। তিনি শিক্ষার্থীদের পাঠদান এবং গ্রহণ ছাড়াও ভালভাবে লেখাপড়া করার মাধ্যমে আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার পরামর্শ দেন।

মো. মুজিবুল হক চুন্নু এমপি শ্রেণিকক্ষে পাঠদানরত শিক্ষক-শিক্ষিকাদেরকেও পাঠদানের বিষয়ে নানা পরামর্শ দেন।

তাড়াইল থানার ওসি মো. মুজিবুর রহমান, পুরুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিরুল হক ভূঞা ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

পুরুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিরুল হক ভূঞা বলেন, উনি কেবল একজন এমপি নন, সাবেক মন্ত্রীও। তিনি স্কুল ভিজিটে এসে শিক্ষকদের মতো ক্লাস নিবেন, আমরা ভাবতেও পারিনি। শিক্ষার্থীরা এমপি স্যারকে শিক্ষক হিসেবে পেয়ে অত্যন্ত খুশি হয়েছে। আমরাও ভীষণভাবে অনুপ্রেরণা বোধ করছি।

প্রধান শিক্ষক মো. মজিরুল হক ভূঞা জানান, মুজিবুল হক চুন্নু এমপি ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রতিটি ক্লাসে গেছেন, নিজে ক্লাস নিয়েছেন, শিক্ষকদের পাঠদান পদ্ধতি সম্পর্কে পরামর্শ দিয়েছেন। ক্লাস করতে গিয়ে শিক্ষার্থীদের অভাব-অভিযোগ ও সমস্যার কথাও জেনেছেন এবং তাদেরকে ভালো করে লেখাপড়া করার পরামর্শ দিয়েছেন।

এমপি স্যারের এই ক্লাস দেখে আমাদের শিক্ষকরাও যথেষ্ট উপকৃত হবেন বলে আমি মনে করি বলেও মন্তব্য করেন প্রধান শিক্ষক মজিরুল হক ভূঞা।

ক্লাস গ্রহণ শেষে মো. মুজিবুল হক চুন্নু এমপি বিদ্যালয়ের সার্বিক অবস্থার খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর