কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সাংবাদিক নাসরুল আনোয়ার ও নয় লেখক পেলেন ‘পুনর্বিন্যাস পাঠাগার সম্মাননা-২০১৮’

 বিশেষ প্রতিনিধি | ১৭ মার্চ ২০১৮, শনিবার, ৮:৪৩ | বিশেষ সংবাদ 


সাংবাদিক ও সংস্কৃতিকর্মী নাসরুল আনোয়ার এবং আরো নয়জন প্রথিতযশা লেখক ‘পুনর্বিন্যাস পাঠাগার সম্মাননা-২০১৮’ পেয়েছেন। শুক্রবার (১৬ মার্চ) বাজিতপুর পুনর্বিন্যাস পাঠাগার চত্বরে আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা দেওয়া হয়।

আরো যাঁরা এ সম্মাননা পেয়েছেন তাঁরা হলেন যুক্তরাষ্ট প্রবাসী লেখক ও ভূ-তত্ত্ববিদ ড. মো. খালেকুজ্জামান মতিন, প্রয়াত কথাসাহিত্যিক ও ‘কথা’ সম্পাদক কামরুজ্জামান জাহাঙ্গীর, নাট্যকার, লেখক, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম শফিক, কবি ও নাট্যকার বদরুজ্জামান আলমগীর, কথাসাহিত্যিক সিদ্দিক বকর, কবি ও কথাসাহিত্যিক রকিব পারভেজ, কথাসাহিত্যিক মোয়াজ্জেম আজিম, কবি ও কথাসাহিত্যিক সুমন আমিন এবং কবি তামীম চৌধুরী।

তাঁদের হাতে সম্মাননা তুলে দেন শিক্ষক, রাজনীতিবিদ সাইফুল ইসলাম মাস্টার, অধ্যক্ষ আ. কা. মো. গোলাম মোস্তফা, কলাম লেখক, অধ্যাপক বিমল সরকার, অ্যাডভোকেট কানাই লাল সরকার, লেখক বশির আহমেদ।

সম্মাননা শেষে ‘চিন্তার পুনর্বিন্যাসে পাঠাগার’ বিষয়ে আলোচনায় অংশ নেন হাওরের পাশে বাংলাদেশ-এর সদস্য সচিব হাসনাত কাইয়ূম, কবি, গায়ক কফিল আহমেদ, লেখক, সাংবাদিক ফারুক ওয়াসিফ, কবি, সাহিত্য সংগঠক আবুল এহসান, বাংলাদেশ লেখক ঐক্যের সভাপতি রাখাল রাহা, ময়মনসিংহ বীক্ষণের চান মিয়া ফকির, রাষ্ট্রচিন্তার সৈয়দ হাসিবউদ্দিন হোসেন, টাঙ্গাইল আনন্দপাঠের সৈয়দ আমিনুল হক কায়সার, সংস্কৃতিকর্মী সাযযাদ পারভেজ প্রমুখ। পাঠাগার সভাপতি শামসুল হক কাজল সভায় সভাপতিত্ব করেন।

লেখক-সাংবাদিক সম্মাননা প্রদান শেষে ছিল সঙ্গীতায়োজন। এর আগে ছিল পাঠকবরণ। নতুন পাঠকদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। গান করেন কবি, গায়ক কফিল আহমেদ, সমগীতের অমল আকাশ, শিশুশিল্পী সৃজন সাহা এবং গানের দল লীলা ও অরূপ রাহী। প্রাচীন পৌরশহর বাজিতপুরের বসন্তপুরে অনুষ্ঠিত পুনর্বিন্যাস পাঠাগার উৎসবটি শতশত দর্শক-শ্রোতা গভীর রাত পর্যন্ত উপভোগ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর