কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের কৃতী সন্তান ভাষাসৈনিক মুহম্মদ আবু সিদ্দীক আর নেই


 স্টাফ রিপোর্টার | ২১ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৫:২০ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কৃতী সন্তান, বিশিষ্ট সমাজসেবক, প্রগতিশীল রাজনৈতিক ব্যক্তিত্ব, তৎকালীন ফাইজার ল্যাবরেটরিজ লিমিটেডের সাবেক কর্মকর্তা এবং শহরের স্বনামধন্য চিকিৎসাসেবা প্রতিষ্ঠান নিরাময় ডায়াগনস্টিক সার্ভিসের উপদেষ্টা ভাষাসৈনিক মুহম্মদ আবু সিদ্দীক (৯০) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুর ১২টা ৫০ মিনিটে রাজধানীর আগারগাঁও এর নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি তিন ছেলে, তিন মেয়ে, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মাত্র ছয় মাস আগে তাঁর ছেলে রেনেটা’র পরিচালক খলিল মোসাদ্দেক নুটু মারা যান।

বুধবার (২২ জানুয়ারি) সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত মরহুম ভাষাসৈনিক মুহম্মদ আবু সিদ্দীক এঁর মরদেহ সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কিশোরগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে রাখা হবে।

বাদ জোহর শহরের ঐতিহাসিক শহীদী মসজিদে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে বিকাল ৩টায় করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ী মহিলা কলেজ মাঠে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

বাদ আসর করিমগঞ্জ পাইলট স্কুল মাঠে তাঁর শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে করিমগঞ্জের পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

১৯৫২ সালে কিশোরগঞ্জে ভাষা আন্দোলন সংগঠিত করার জন্যে যারা নেতৃত্ব দিয়েছিলেন, তাদের অন্যতম ছিলেন ছাত্রনেতা মুহম্মদ আবু সিদ্দীক। ১৮ই ফেব্রুয়ারি কিশোরগঞ্জ শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে তাঁর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়েছিল। কিশোরগঞ্জ মহকুমা সর্বদলীয় সংগ্রাম পরিষদের ১১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যতম সদস্য ছিলেন তিনি।

তাঁর মৃত্যুতে কিশোরগঞ্জ নিউজ পরিবার গভীরভাবে শোকাহত।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর