কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভিক্ষুকের কোলে ফুটফুটে নবজাতক রেখে পালিয়ে গেছে মা


 সোহেল সাশ্রু, ভৈরব | ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, ৩:১৬ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবে দুই থেকে তিন দিন বয়সী এক নবজতাক কন্যা ভিক্ষুকের কোলে রেখে পালিয়ে গেছে মা। শুক্রবার (২৪ জানুয়ারি) রাত ৮টার দিকে ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয়মোড়ের দক্ষিণপাশে বঙ্গবন্ধুর ম্যুরাল এলাকার ইসলাম ফার্মেসীর সামনে বসা এক মহিলা ভিক্ষুকের কাছে কৌশলে নবজাতকটিকে রেখে ওই মা পালিয়ে যায়।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারাজানা নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ এর মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। বর্তমানে শিশুটি সেখানে রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার (২৪ জানুয়ারি) রাত ৮টার দিকে ইসলাম ফার্মেসীর সামনে বসা ভিক্ষুক মহিলার কাছে কালো চাদর গায়ে জড়ানো এক যুবতী খাবার খেয়ে আসার কথা বলে নবজাতকটিকে দিয়ে যায়।

কিন্তু অনেকক্ষণ পার হয়ে যাওয়ার পরও ওই যুবতী ফিরে না আসায় ভিক্ষুক মহিলা বিষয়টি ফার্মেসীর মালিক আশরাফুল আলম মুকুলকে জানান।

ফার্মেসী মালিক আশরাফুল আলম মুকুল বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারাজানাকে জানালে তিনি এলাকাবাসীর সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ এর মাধ্যমে নবজাতকটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

বর্তমানে শিশুটি হাসপাতালের চিকিৎসক ও নার্সদের তত্ত্বাবধানে রয়েছে। এছাড়া হাসপাতালে দ্বিতীয় তলায় মহিলা ওয়ার্ডে চিকিৎসাধীন এক রোগীর আত্মীয় শিশুটিকে দেখাশোনা করছেন।

হাসপাতাল সূত্র জানিয়েছে, শিশুটি দুই থেকে তিন দিন বয়সী হবে। এছাড়া ফুটফুটে এই শিশুটি সুস্থ রয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর