কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হাওরের আইনশৃঙ্খলা রক্ষায় তিন থানাকে দেয়া হলো গাড়ি


 স্টাফ রিপোর্টার | ২৭ জানুয়ারি ২০২০, সোমবার, ৯:৩৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের হাওরের বিস্তীর্ণ জনপদ এতদিন ছিল সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন। দুর্গম হাওরের অপরাধ দমনে হিমশিম খেতে হতো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। জলপথ নির্ভর হাওরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সময়মতো ঘটনাস্থলে পর্যন্ত পৌঁছুতে পারতেন না। ফলে সেখানে অপরাধ নিয়ন্ত্রণ ছিল খুবই দুঃসাধ্য।

এরই মাঝে রোববার (২৬ জানুয়ারি) হাওর উপজেলা ইটনা এবং মিঠামইনের সড়ক পথে পাঁচটি ফেরি সার্ভিস উদ্বোধনের মধ্য দিয়ে হাওরের যোগাযোগ ব্যবস্থায় সূচিত হয় এক নতুন দিগন্তের। হাওরের সাথে সড়ক পথে যোগাযোগের বাঁধা পেরিয়ে অযুত সম্ভাবনা নিয়ে সবুজ হাওরের বুক চিরে চলেছে গাড়ির বহর।

এই স্বপ্নপূরণের পথ ধরেই এবার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের সক্ষমতা বাড়াতে হাওরের ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম এই তিন থানাকে গাড়ি প্রদান করা হয়েছে। ডাবল কেবিন পিকআপের তিনটি গাড়ি দিয়ে নবযাত্রা সূচিত হলো হাওরের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

হাওরের তিন থানায় গাড়ি প্রদান উপলক্ষে সোমবার (২৭ জানুয়ারি) বিকালে মিঠামইন থানা প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কিশোরগঞ্জ জেলা পুলিশ আয়োজিত এই অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তিন থানার অফিসার ইনচার্জ (ওসি) দের হাতে গাড়ির চাবি তুলে দেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক এবং কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

এর আগে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি। এতে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. নাজমুল ইসলাম সোপান, মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম, ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, অষ্টগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) এস এম আজিজুল হক, ইটনা উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আক্তার এবং মিঠামইন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামাল।

অনুষ্ঠানে অষ্টগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম মোল্যা, মিঠামইন থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির রব্বানী এবং ইটনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে গাড়ির চাবি গ্রহণ করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর