কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলীতে হিন্দু বাড়িতে দুর্ধর্ষ চুরি

চোর আলামত রেখে গেলেও পুলিশ জব্দই করেনি

 স্টাফ রিপোর্টার | ১৮ মার্চ ২০১৮, রবিবার, ৬:২৪ | বিশেষ সংবাদ 


নিকলীতে এক হিন্দু বাড়িতে দরজার তালা ভেঙে শাবল দিয়ে আলমারি ভেঙে টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে গেলে চোরের দল। চুরি করে পালানোর সময় একটি শাবল এবং চোরদের দুই জোড়া জুতা ফেলে গেলেও পুলিশ অভিযোগ দায়েরের তিন দিনেও এগুলো জব্দ করেনি। চোর ধরারও কোন তৎপরতা নেই। বাদীরও কোন সাক্ষ্য-সহযোগিতা নিচ্ছে না পুলিশ।

রোববার দুপুরে কিশোরগঞ্জ জেলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেছেন বাদী সজল চন্দ্র দাশ (৪৮)।

লিখিত অভিযোগ ও বাদীর বক্তব্যে জানা যায়, নিকলী থানার মাত্র একশ’ গজের মধ্যে সজল চন্দ্র দাশের বাড়ি। গত ১৪ই মার্চ রাত সাড়ে ৩টার দিকে বাদীর কাকা তরুণ কুমার দাশ প্রকৃতির ডাকে ঘরের বাইরে গেলে সজলের বাবার ঘরের দরজা খোলা দেখতে পেয়ে সজলকে ডাকাডাকি করেন। এসময় এক চোর একটি ব্যাগ নিয়ে ঘর থেকে বেরিয়ে দৌড়ে পালিয়ে যায়। সজল তার পিছু পিছু বাইরে গেলে আরেক চোরকে তিনি পালিয়ে যেতে দেখেন। এ সময় ঘরের ভেতর আলমারি ভাঙা পাওয়া যায়। আলমারিতে রাখা নগদ ৩০ হাজার টাকা ও চার ভরি স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে যায় চোরের দল। তবে বাড়ির লোকজন টের পেয়ে যাওয়ায় চোরের দল তাদের ব্যবহৃত শাবল এবং দুই জোড়া জুতা ফেলে যায়।

শাবলটি সজলদের প্রতিবেশী জব্বার ভেন্ডারের বলে শাবলের মালিক চিনতে পেরেছেন। এই ঘরে সজলের বাবা জতিস চন্দ্র দাশ থাকেন। এদিন তিনি ঢাকায় থাকায় দরজায় বাইরে থেকে দুটি তালা লাগানো ছিল। বাড়ির বাউন্ডারি দেওয়াল টপকে চোরের দল বাড়িতে ঢুকেছিল।

পরদিন ১৫ মার্চ সজল চন্দ্র দাশ থানায় গিয়ে ওসি নাসির উদ্দিন ভূঁইয়ার কাছে লিখিত অভিযোগ দায়ের করলে এসআই সমরেশ দত্তকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। তবে অভিযোগের নিবন্ধন নম্বরসহ কোন রিসিভ কপি বাদীকে দেয়া হয়নি। পুলিশের এ ব্যাপারে কোন তৎপরতাও নেই বলে সংবাদ সম্মেলনে সজল অভিযোগ করেন।

তিনি জানান, এরকম একটি দুর্ধর্ষ চুরি হবার পরও যদি পুলিশ কোন তৎপরতা না দেখায়, তাহলে ভবিষ্যতে হয়তো তাদের এখানে থাকাটাই অনিশ্চিত হয়ে যাবে। ফলে তারা এক ধরনের আতঙ্কে আছেন।

এ ব্যাপারে নিকলী থানার ওসি নাসির উদ্দিন ভূঁইয়া এরকম চুরির ঘটনা শোনেননি উল্লেখ করে জানান, দুইদিন ছুটিতে থাকার পর তিনি থানায় এসেছেন। এখন এ ব্যাপারে পদক্ষেপ নেবেন এবং আলামত জব্দ করবেন।

তবে বাদী সজল চন্দ্র দাশ বলছেন, তিনি লিখিত অভিযোগটি ওসির হাতেই দিয়েছিলেন। ওসি সঙ্গে সঙ্গে এসআই সমরেশ দত্তকে তদন্তের দায়িত্বও দিয়েছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর