কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে জেলা পর্যায়ে বিজ্ঞান সেমিনার ও কুইজ প্রতিযোগিতা


 স্টাফ রিপোর্টার | ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, ৯:০০ | তথ্য প্রযুক্তি 


কিশোরগঞ্জে জেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সেমিনার শেষে ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের উদ্যোগে জেলা প্রশাসন আয়োজিত এই সেমিনার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান এর সভাপতিত্বে সেমিনারে ‘পরিবেশ ও প্রকৃতি সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল আলম খান।

এতে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম আবদুল্লাহ ও এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ কবীর।

সহকারী কমিশনার (আইসিটি শাখা ও মিডিয়া সেল) মো. উবায়দুর রহমান সাহেল এর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে সাংবাদিক মোস্তফা কামাল, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু প্রমুখ বক্তব্য রাখেন।

সেমিনার শেষে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় জেলা পর্যায়ে বিজয়ী শিক্ষার্থীদের হাতে প্রধান অতিথি পুরস্কার তুলে দেন।

জেলা পর্যায়ে কুইজ প্রতিযোগিতায় কিশোরগঞ্জ সদর উপজেলার কিশোরগঞ্জ টেক্সটাইল মিলস আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিযোগীরা প্রথম, নিকলী উপজেলার জারইতলা উচ্চ বিদ্যালয়ের প্রতিযোগীরা দ্বিতীয় এবং করিমগঞ্জ উপজেলার শামসুন্নাহার ওসমান গণি শিক্ষা নিকেতনের প্রতিযোগীরা তৃতীয় স্থান অর্জন করে।

এছাড়া বিজ্ঞান কুইজ আয়োজনে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়াকে পুরস্কৃত করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান জানান, জেলার ১৩টি উপজেলার ৩৯টি এবং পৌর এলাকার ৫টি সহ মোট ৪৪টি দল বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশ নেয়। জেলা পর্যায়ে বিজয়ীরা বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিবে।

শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক করতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলেও এডিসি হাবিবুর রহমান জানান।

এদিকে জেলার ৪৪টি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহ উদ্দীপনায় এ কুইজ প্রতিযোগিতায় অংশ নিয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর