কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বিজ্ঞান কুইজে কিশোরগঞ্জে প্রথম হয়ে বিদেশ সফরের সুযোগ পেল পিয়াস


 স্টাফ রিপোর্টার | ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, ৯:১৪ | তথ্য প্রযুক্তি 


কিশোরগঞ্জে জেলা পর্যায়ে বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় কিশোরগঞ্জ সদর উপজেলার কিশোরগঞ্জ টেক্সটাইল মিলস আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিযোগীরা প্রথম স্থান অধিকার হয়েছে। জেলা পর্যায়ে সেরা হওয়ায় বিজয়ী দলের নেতা সিজান পিয়াস সরকারিভাবে বিদেশ সফরের সুযোগ পেয়েছে।

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বিজ্ঞান বিষয়ক সেমিনার ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান এই তথ্য জানান।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের উদ্যোগে জেলা প্রশাসন আয়োজিত এই সেমিনার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

তিনি জেলা পর্যায়ে সেরা হওয়ায় কিশোরগঞ্জ টেক্সটাইল মিলস আদর্শ উচ্চ বিদ্যালয়ের দলনেতা সিজান পিয়াস সরকারিভাবে বিদেশ সফরের জন্য নির্বাচিত হওয়ায় তার পাসপোর্ট করার জন্য জেলা প্রশাসন থেকে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন।

জেলা পর্যায়ে কুইজ প্রতিযোগিতায় কিশোরগঞ্জ সদর উপজেলার কিশোরগঞ্জ টেক্সটাইল মিলস আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিযোগীরা প্রথম, নিকলী উপজেলার জারইতলা উচ্চ বিদ্যালয়ের প্রতিযোগীরা দ্বিতীয় এবং করিমগঞ্জ উপজেলার শামসুন্নাহার ওসমান গণি শিক্ষা নিকেতনের প্রতিযোগীরা তৃতীয় স্থান অর্জন করে।

এর মধ্যে জেলা পর্যায়ে সেরা হওয়ায় কিশোরগঞ্জ টেক্সটাইল মিলস আদর্শ উচ্চ বিদ্যালয়ের দলনেতা সিজান পিয়াস সরকারিভাবে বিদেশ সফরের সুযোগ পাবে।

এছাড়া বিজ্ঞান কুইজ আয়োজনে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়াকে পুরস্কৃত করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান জানান, জেলার ১৩টি উপজেলার ৩৯টি এবং পৌর এলাকার ৫টি সহ মোট ৪৪টি দল বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশ নেয়। জেলা পর্যায়ে বিজয়ীরা বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিবে।

শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক করতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলেও এডিসি হাবিবুর রহমান জানান।

এদিকে জেলার ৪৪টি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহ উদ্দীপনায় এ কুইজ প্রতিযোগিতায় অংশ নিয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর