কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কালি ও কলম পুরস্কৃত লেখক ফয়সাল আহমেদকে সংবর্ধনা


 স্টাফ রিপোর্টার | ৮ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, ১১:৫৪ | বিশেষ সংবাদ 


‘শহীদ সৈয়দ নজরুল ইসলাম: মহাজীবনের প্রতিকৃতি’ গ্রন্থের জন্য কালি ও কলম ‘তরুণ কবি ও লেখক পুরস্কার ২০১৯’ পুরস্কার পাওয়া কিশোরগঞ্জের সন্তান লেখক ফয়সাল আহমেদকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কিশোরগঞ্জের শেরাটন হোটেল মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে শুভার্থী ও বন্ধুমহল।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক ও লেখক মাজহার মান্না। সঞ্চালনায় ছিলেন কবি আমিনুল ইসলাম সেলিম।

সংবর্ধিত লেখকের সৃষ্টিশীল বহুমুখী নানা কর্মকাণ্ডের ওপর বিশদ আলোচনায় অংশ নেন কিশোরগঞ্জ নিউজের প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম, কলামিষ্ট গাজী মহিবুর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রঞ্জিত কুমার সরকার, নয়ন চন্দ্র দাশ, কালো-প্রকাশক ছড়াকার আহমদ আমিন, র.ম. পাশা, শামীম রেজা, অ্যাডভোকেট সুকান্ত সাহা খোকা, অ্যাডভোকেট আবুবাক্কার সিদ্দিক মিলন, সমাজসেবক মোবারক হোসেন, উন্নয়নকর্মী জিয়াউল হক বাতেন, ফাইজুল ইসলাম, কবি গোলাপ আমিন, রাশেদ মনির, গল্পকার জমাতুল ইসলাম পরাগ প্রমুখ।

এ সময় ছড়াকার মস্তোফা জামাল জানীসহ বইপ্রেমী ও সংস্কৃতিকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বাংলাদেশে অনেক পুরস্কার দেয়া হয়। এর মাঝে কালি ও কলম তরুণ লেখক পুরস্কার বিশেষ জায়গা করে নিয়েছে। এবারের এই পুরস্কার প্রাপ্ত চারজনের মধ্যে ফয়সাল আহমেদ একজন।

কিশোরগঞ্জের কৃতী সন্তান অস্থায়ী রাষ্ট্রপতি ‘শহীদ সৈয়দ নজরুল ইসলাম: মহাজীবনের প্রতিকৃতি’ গ্রন্থটি তাঁর দীর্ঘদিনের গবেষণার অনবদ্য একটি সৃষ্টিকর্ম। এই গবেষণালব্ধ কাজের জন্য তাঁর পুরস্কার পাওয়া সত্যি আনন্দের ও গর্বের বিষয় বটে।

এ সময় বক্তারা ভবিষ্যতে লেখক তাঁর কাজের মাধ্যমে আরো বেশি সৃষ্টিশীল কর্ম তুলে আনবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তৃতায় কালি ও কলম ‘তরুণ কবি ও লেখক পুরস্কার ২০১৯’ পুরস্কার পাওয়া লেখক ফয়সাল আহমেদ এ ধরনের আয়োজনের মাধ্যমে তাঁকে সম্মানিত করায় আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রসঙ্গত: ঢাকায় অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে সম্প্রতি লেখক ফয়সাল আহমেদ’র হাতে কালি ও কলম পুরস্কার হিসেবে নগদ এক লক্ষ টাকার চেক এবং স্মারক ও সনদপত্র দেয়া হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর