কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে ছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলার দুই আসামিকে পুলিশের ছাড়

 স্টাফ রিপোর্টার | ১৯ মার্চ ২০১৮, সোমবার, ৯:১৬ | কটিয়াদী 


কটিয়াদীর এক দশম শ্রেণীর ছাত্রীকে তুলে নিয়ে চট্টগ্রামে দিনের পর দিন ধর্ষণ করা হয়েছে। ভিকটিমের মা মামলা করলে পুলিশ ভিকটিমকে উদ্ধার করেছে। আটক করেছে তিন আসামিকে। তাদের বিরুদ্ধে তদন্তে অপরাধের প্রমাণ পাওয়া গেছে মর্মে আদালতে আসামির চালানপত্রে পুলিশ উল্লেখও করেছে। কিন্তু মোটা অঙ্কের টাকার বিনিময়ে দুই আসামিকে মামলার অভিযোগপত্র থেকে বাদ দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ভিকটিমের মা সোমবার সকালে শহরের জেলা প্রেস ক্লাবে একটি সংবাদ সম্মেলন ডেকে তার লিখিত বক্তব্যে এই অভিযোগ তুলে ধরেন।

মামলার এজাহার, বাদীর লিখিত বক্তব্য ও পুলিশের চালানপত্রে দেখা যায়, কটিয়াদী উপজেলার আতরতোপা গ্রামের ছাত্রীটি গচিাহাটা পল্লী একাডেমিতে দশম শ্রেণীতে পড়ে। গতবছর ১৩ সেপ্টেম্বর সকালে প্রাইভেট পড়ার জন্য বাড়ি থেকে মেয়েটি স্কুলে যাচ্ছিল। কিন্তু পার্শ্ববর্তী পোস্ট অফিসের সামনে থেকে একই গ্রামের মৃত বুধু মিয়ার ছেলে মেয়েটির খালাত ভাই শাহ পরান (২০) অন্য সহযোগীদের সহায়তায় তাকে সিএনজিতে তুলে মুখ চেপে ধরে পালিয়ে যায়।

পরবর্তীতে মেয়েটি অন্য একজনের মোবাইলে জানায়, তাকে চট্টগ্রামে আটকে রেখে বিয়ের প্রলোভন দেখাচ্ছে এবং জোরপূর্বক ধর্ষণ করা হচ্ছে। এ কাজে সহায়তা করছে শাহ পারানের বড়ভাই মোস্তফা মিয়া (২৮) ও শাহ পরানের ভগ্নিপতি ব্রাহ্মণবাড়িয়ার বাসিন্দা রফিকুল ইসলাম (১৫)।

খবর পেয়ে ভিকটিমের পরিবার চট্টগ্রামে গিয়েও মেয়ের সন্ধান না পেয়ে গত ১লা অক্টোবর কটিয়াদী থানায় ভিকটিমের মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে শাহ পরান, তার ভাই মোস্তফা ও ভগ্নিপতি রফিকের বিরুদ্ধে মামলা (নং ১) দায়ের করেন।

গচিহাটা পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক আবুল হোসেনকে তদন্ত কর্মকর্তা নিয়োগ দিলে তিনি ৪ অক্টোবর রাতে চট্টগ্রামের পশ্চিম মাদারবাড়ি এলাকার একটি ভাড়া বাসা থেকে ভিকটিমকে উদ্ধার করেন এবং প্রধান আসামি শাহ পরাণকে গ্রেপ্তার করেন। সেই সঙ্গে পাশের অন্য এক ভাড়া বাসা থেকে শাহ পরাণের ভাই মোস্তফা ও ভগ্নিপতি রফিককেও গ্রেপ্তার করেন। তারা চট্টগ্রামে থেকে ব্যবসা করেন। পরদিন তিন আসামিকে কিশোরগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আদালতে আসামিদের চালানপত্রে পরিদর্শক আবুল হোসেন ঘটনায় তিন আসামির সংশ্লিষ্টতার বিষয়েই পরিষ্কার উল্লেখ করেছেন। কিন্তু আবুল হোসেন ২নং আসামি মোস্তফা মিয়া ও ৩ নং আসামি রফিকুল ইসলামকে অব্যাহতি দিয়ে গত ২৭শে জানুয়ারি আদালতে অভিযোগপত্র দিয়েছেন।

বাদী অভিযোগ করেন, আসামিদের কাছে এক লাখ টাকা ঘুষ নিয়ে ১৬১ ধারায় বানোযাট জবানবন্দি লিখে তাদের অব্যাহতি দেয়া হয়েছে। এর আগে পরিদর্শক আবুল হোসেন বাদী পক্ষের কাছ থেকেও মামলার কথা বলে এক লাখ টাকা দাবি করেছিলেন। বাদী পক্ষ প্রথমে ৩০ হাজার টাকা দিয়েছিলেন। পরবর্তী সময়ে গচিহাটা বাজারের এক ব্যবসায়ীসহ সেই টাকা ফেরত চাইতে গেলে বেতন পেয়ে টাকা ফেরত দিবেন বলেও আবুল হোসেন জানিয়েছিলেন। আজও টাকাটা ফেরত দেননি।

এখন আসামি পক্ষ বাদী পক্ষকে মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিচ্ছে বলে ভিকটিমের মা অভিযোগ করেছেন। তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং পুলিশের মহাপরিদর্শকের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে পুলিশ পরিদর্শক আবুল হোসেনকে মোবাইল ফোনে প্রশ্ন করলে তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে জানান, ভিকটিমের ২২ ধারার জবানবন্দির ভিত্তিতেই অভিযোগপত্র দেয়া হয়েছে। এছাড়া তারা বিয়ে করে ঘরসংসার করেছে। মেয়েটির বয়স ১৮ বছর হলে চূড়ান্ত প্রতিবেদন দেয় হতো। যেহেতু নাবালিকা, সেই কারণে অভিযোগপত্র দেয়া হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর