কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে কৃষকলীগের উদ্যোগে বিনামুল্যে কৃষকের স্বাস্থ্যসেবা কার্যক্রম


 স্টাফ রিপোর্টার | ১৬ ফেব্রুয়ারি ২০২০, রবিবার, ২:৪৯ | রাজনীতি 


কিশোরগঞ্জে জেলা কৃষকলীগের উদ্যোগে বিনামুল্যে কৃষকের স্বাস্থ্যসেবা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে জেলা শিল্পকলা একাডেমি করিডরে এই স্বাস্থ্যসেবা কার্যক্রম অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্যসেবা কার্যক্রম উদ্বোধন করেন বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ।

এই কার্যক্রমে সন্ধ্যা পর্যন্ত পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসক দুই শতাধিক কৃষককে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করেন। তারা হলেন, ডা. মোহাম্মদ শফিউল আলম, ডা. মো. আবিদুর রহমান ভূঞা, ডা. ঈশিতা আসহাব, ডা. মোহাম্মদ সোহাগ এবং ডা. কামরুল আহসান সরকার।

স্বাস্থ্যসেবা কার্যক্রম ছাড়াও জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা কৃষকলীগের উদ্যোগে উপজেলা কৃষকলীগের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের সভাপতি আহমেদ উল্লাহ এবং পরিচালনায় ছিলেন জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু।

সকালে প্রথম পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ছাড়াও অন্যদের মধ্যে কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু ও আবুল হোসেন, লক্ষ্মীপুর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক হিযবুল বাহার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া জেলার প্রতিটি উপজেলা ও পৌর কমিটির নেতৃবৃন্দ মঞ্চে গিয়ে নিজেদের পরিচয় এবং সাংগঠনিক তৎপরতার বিষয়ে বক্তব্য রাখেন।

বিকালে দ্বিতীয় পর্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান,  সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক পিপি শাহ আজিজুল হক ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা বিলকিস বেগম।

প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, সরকার কৃষকের জন্য যে ভর্তুকী দেয়, সেটা কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হবে। এতে সেতুবন্ধ হিসেবে কাজ করবে কৃষকলীগ। নেতা-এমপি-মন্ত্রী ধরে নয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তৃণমূলের কৃষকদের সরাসরি যোগাযোগের মাধ্যম তৈরি করে দেবে কৃষক লীগ।

সকলের সম্মিলিত প্রচেষ্টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের কৃষক লীগ প্রতিষ্ঠা করার অঙ্গীকারও ব্যক্ত করেন তিনি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর