কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলীতে লরির ড্রাইভিং সিটে শিশু-কিশোর, দুর্ঘটনায় কিশোর চালকের মৃত্যু

 খাইরুল মোমেন স্বপন, স্টাফ রিপোর্টার, নিকলী | ২০ মার্চ ২০১৮, মঙ্গলবার, ৬:১১ | নিকলী  


ইট বোঝাই লরি চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সাদেক হোসেন (১৬) নামে নিকলীর এক কিশোর চালকের মৃত্যু হয়েছে। সে উপজেলা সদরের কুর্শা পশ্চিমহাটি গ্রামের মৃত সা ইসলামের পুত্র ও স্থানীয় মেসার্স আলতাব ব্রিকস নামের একটি ইট ভাটার লরি চালক।

জানা যায়, গত শনিবার দুপুরে নিকলীর কুর্শা গ্রামের মেসার্স আলতাব ব্রিকস থেকে ইট বোঝাই লরিটি নিয়ে কিশোরগঞ্জের উদ্দেশ্যে সাদেক হোসেন রওনা দেয়। পথিমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার দানাপাটুলী ইউনিয়নের মাঠের বাজারে নিয়ন্ত্রণ হারালে সাদেক মারাত্মক আহত হয়। গুরুতর আহত সাদেক সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়।

নিকলী সদর ইউপি সদস্য ও কুর্শা গ্রামের বাসিন্দা সাইদুর রহমান জানান, নিকলী উপজেলায় সনদ বিহীন অদক্ষ ও শিশু-কিশোর চালকের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় প্রায়ইশ এরকম দুর্ঘটনা ঘটছে।

কিশোরগঞ্জ জেলা সিএনজি চালিত রিক্সা, অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নিকলী সভাপতি মুর্শিদ উদ্দিন বলেন, মাঝে মধ্যে স্থানীয় প্রশাসন মোবাইল কোর্ট বসালেও জরিমানা পর্যন্তই শেষ। যার কারণে অদক্ষ ও অল্পবয়সী চালকেরা নীতিনিয়ম বহির্ভূত গাড়ি চালানোয় দুর্ঘটনার সংখ্যা বেড়েই চলেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, নিকলীতে ইটভাটা মালিকেরাই শিশু এবং কিশোর বয়সীদের দিয়ে শ’খানেক লরি চালায়। এ সংক্রান্ত আইনি তেমন বাধাগ্রস্ত না হওয়ায় গাড়ি মালিকরা কম মজুরিতে এসব চালকদের হাতে গাড়ি দিচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর