কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে চার দফা দাবিতে স্বাস্থ্য সহকারী ও স্বাস্থ্য পরিদর্শক সমিতির মতবিনিময় সভা


 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, ৬:৩১ | কটিয়াদী 


বেতন স্কেল, টেকনিক্যাল পদমর্যাদাসহ চার দফা দাবিতে কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বাস্থ্য সহকারী ও স্বাস্থ্য পরিদর্শক সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য পরিদর্শক শ্বরদিন্দু ভট্টাচার্য।

এতে স্বাস্থ্য পরিদর্শক মজিবুর রহমান, সহকারী স্বাস্থ্য পরিদর্শক নাজমা মীর্জা, স্বাস্থ্য সহকারী রূপক রায়, মেজবাহ উদ্দিন, শফিকুল ইসলাম, আশিষ কুমার বণিক, নাজিরুল ইসলাম, মাহাবুবুর রহমান, নাছিমা আক্তার প্রমুখ অংশ নেন।

মতবিনিময় সভায় তাদের ৪ দফা দাবির যৌক্তিক বিষয়গুলো তুলে ধরে দাবি আদায়ের লক্ষ্যে ২১ সদস্য বিশিষ্ট দাবি বাস্তবায়ন কমিটি গঠন করা হয়।

আলোচনায় তারা দাবি করেন, ২০০৯ সালে ইমিউনাইজেশন কর্মসূচীর সফলতার জন্য গ্লোবাল এলায়েন্স ফর ভ্যাক্সিনেশন এন্ড ইমিউনাইজেশন (গ্যাভী) কর্তৃক পুরস্কার অর্জন, ২০১০ সালে ৫ বছরের নিচে শিশু মৃত্যুর হার দুই-তৃতীয়াংশ কমানোর জন্য জাতিসংঘের এমডিজি-৪ অ্যাওয়ার্ড, ২০১১ সালে শিশুমৃত্যু-মাতৃমৃত্যুর হার কমানোর জন্য সাউথ সাউথ পুরষ্কার, ২০১২ সালের বাংলাদেশে টিকাদান কর্মসূচীর সাফল্যের ধারাবাহিকতায় (গ্যাভি) কর্তৃক টিকাদানকারী দেশের অ্যাওয়ার্ড, ২০১৪ সালে দক্ষিণ-পূর্ব এশিয়ার শ্রেষ্ঠ টিকাদানকারী দেশের অ্যাওয়ার্ড, ২০১৪ সালের ২৭ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক পোলিও নির্মূলের সনদ, ২০১৬ সালে জাপানের আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা) কর্তৃক পোলিও নির্মূলে সাফল্যের স্বীকৃতি,  ২০১৬ সালে ধনুষ্টকার দূরীকরণ সনদ অর্জন এবং সর্ব শেষ ২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৭৪তম জাতিসংঘ সাধারণ অধিবেশন চলাকালীন সময়ে গ্লোবাল এলায়েন্স ফর ভ্যাক্সিনেশন এন্ড ইমিউনাইজেশন (গ্যাভি) কর্তৃক শিশুদের টিকাদান কর্মসূচীর ব্যাপক সাফল্যের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননায় ভূষিত করে পুরস্কার প্রদান করেন।

এর মূলে যাদের অবদান অনস্বীকার্য তারাই হলেন মাঠ পর্যায়ে অক্লান্ত পরিশ্রমকারী স্বাস্থ্য সহকারী ও স্বাস্থ্য পরিদর্শক।

বিষয়গুলো তুলে ধরে তাদের বেতন স্কেল, টেকনিক্যাল পদমর্যাদাসহ ৪ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের নিকট জোর দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর