কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রাষ্ট্রপতি পুনর্নির্বাচন উদযাপনে অষ্টগ্রামের আনন্দ মিছিলে জনতার ঢল

 অজিত দত্ত, অষ্টগ্রাম প্রতিনিধি | ২০ মার্চ ২০১৮, মঙ্গলবার, ৮:৩০ | অষ্টগ্রাম 


এ এক অভূতপূর্ব দৃশ্য! মিছিল-স্লোগানে মুখর হাওরের রাণী অষ্টগ্রাম। উপজেলা সদরের প্রধান প্রধান সড়কে জনতার ঢল। ‘ভাটির শার্দূল’ মো. আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় উল্লসিত এই হাওর জনপদের মানুষ বাঁধভাঙ্গা উচ্ছ্বাসকে সঙ্গী করে অংশ নেন বিশাল আনন্দ মিছিলে।

মাইলের পর মাইল রাস্তা অতিক্রম করে এই আনন্দ মিছিলে অংশ নেন উপজেলার আটটি ইউনিয়নের সবকটি গ্রাম থেকে আসা হাজার হাজার জনতা। শত শত মোটর বাইক, ব্যানার, ফেস্টুন, বাঁশি, ঢোলসহ বাদ্যযন্ত্রের তালে তালে রঙিন ও বর্ণিল পোশাকে নেচে নেচে তারা ছড়িয়ে দেন আনন্দের বন্যা। মঙ্গলবারের ঐতিহাসিক এই আনন্দ আয়োজনে নেতৃত্ব দেন অষ্টগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম জেমস।

গত ৭ই জানুয়ারি আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রপতি হিসেবে মো. আবদুল হামিদ পুনর্নির্বাচিত হওয়ার পর থেকেই এই হাওর জনপদে বইছিল আনন্দের ফল্গুধারা। মঙ্গলবারের এই আনন্দ আয়োজন হাওরবাসীর সেই উচ্ছ্বাসেরই বার্তা ছড়িয়ে দেয় হাওরের আকাশে-বাতাসে।

আনন্দ মিছিলে যোগ দিতে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা হাজারো জনতা অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে জড়ো হন। বিপুল এই উপস্থিতিকে স্বাগত জানান নারীনেত্রী সৈয়দা নাসিমা আক্তার রীতা। পরে রাষ্ট্রপতি আব্দুল হামিদ সেতু থেকে বিভিন্ন ইউনিয়ন থেকে আসা বর্ণাঢ্য র‌্যালী জমায়েতের মাধ্যমে শুরু হয় আনন্দ মিছিলের সড়ক প্রদক্ষিণ যাত্রা। আনন্দ মিছিলে উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহ উদ্দিন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্যসহ সকল স্তরের জনগণ এতে অংশ নেন।

আনন্দ মিছিলটি অষ্টগ্রাম খেলার মাঠ থেকে শুরু হয়ে চার কিলোমিটার রাস্তা অতিক্রম করে পূর্ব অষ্টগ্রাম স্কুল মাঠে গিয়ে শেষ হয়। দূর-দূরান্ত থেকে অকান্ত পরিশ্রম করে আনন্দ মিছিলে আসা হাওরবাসী এক অনন্য নজির স্থাপন করেছেন। সবার চোখে-মুখেই আনন্দের ঝিলিক। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এর টানা দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হওয়া হাওরবাসীর ললাটে যে এক অনন্য গৌরব তিলক এঁকে দিয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর