কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘যেসব শিক্ষক সমাজের রোল মডেল হতে পারে না, তাদের শিক্ষকতার কোন মূল্য নেই’

 স্টাফ রিপোর্টার | ২৯ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, ৭:৪১ | সম্পাদকের বাছাই  


কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেছেন, শিক্ষকরা হচ্ছেন সমাজের রোল মডেল। কারণ মানুষ যে কোন সমস্যায় পড়লে আগে শিক্ষকদের কাছে গিয়ে সমাধানের চেষ্টা করে। তবে যেসব শিক্ষক সমাজের রোল মডেল হতে পারে না, তাদের শিক্ষকতার কোন মূল্য নেই।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে ইটনায় একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি এসব কথা বলেন।

দ্বিতীয় মেয়াদে ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় চৌধুরী কামরুল হাসানকে সংবর্ধনা প্রদান ‍উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইটনা উপজেলা সদরে প্রতিষ্ঠিত রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ইটনা উপজেলা শাখার আয়োজনে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি শিক্ষকদের ফাঁকিবাজি থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে বলেন, শিক্ষকদের কাছ থেকে কোন ছাত্র যেন ফাঁকিবাজি না শিখে সে দিকে খেয়াল রাখতে হবে।

উদাহরণ হিসেবে এমপি বলেন, আমি এক বর্ষায় দুপুর ১২টায় অষ্টগ্রাম উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখি, বিদ্যালয় তালাবদ্ধ। দুপুর ১২ টায় বিদ্যালয় তালাবদ্ধ দেখে গ্রামের লোকজনদের জিজ্ঞেস করার সাথে সাথে একজন জানান, ১০ মিনিট হলো শিক্ষক চলে গেছে।

পরে জানতে পারলাম, আজ স্কুলে কোন শিক্ষক-ই আসে নাই। এমপি তৌফিক শিক্ষকদের এরকম ফাঁকিবাজি থেকে দূরে থাকার আহ্বান জানান।

এমপি তৌফিক আরও বলেন, গত ২১ ফেব্রুয়ারি জেলা প্রশাসনের আয়োজনে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলাম। তখন মঞ্চ থেকে সেখানের তৃতীয় সারিতে বসা অবস্থায় দেখলাম আমার প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক খালেদা ইসলামকে।

তখন আমি সাথে সাথে মঞ্চ থেকে নেমে গিয়ে ওনাকে সালাম করি। শিক্ষক এবং ছাত্রছাত্রীদের সম্পর্ক এরকম হতে হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে টানা দুইবার নির্বাচিত ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান সম্পর্কে বলেন, ৬ষ্ঠ শ্রেণিতে পড়ার সময় থেকে কামরুল হাসানের সাথে আমার সম্পর্ক। তারপর থেকে এখন পর্যন্ত সম্পর্কের অবনতি হয়নি।

উপজেলা শিক্ষা অফিসার মো. আকিকুর রেজা খানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইটনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মো. ইসমাইল হোসেন, মহেশচন্দ্র সরকারি মডেল শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক আবুবক্কর সিদ্দিক, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম ঠাকুর, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. খায়রুল ইসলাম প্রমুখ।

সংবর্ধিত অতিথির বক্তৃতায় ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান এ ধরনের একটি অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে তাকে সম্মানিত করায় আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর