কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে সড়ক নিরাপত্তা নিয়ে স্কুলে সচেতনতা সভা

 স্টাফ রিপোর্টার | ২১ মার্চ ২০১৮, বুধবার, ৬:২৭ | বিশেষ সংবাদ 


বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়া উপলক্ষে কিশোরগঞ্জে সড়ক ও জনপথ বিভাগ এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সড়ক নিরাপত্তা নিয়ে সচেতনতা সপ্তাহ উদযাপন করছে। এর অংশ হিসেবে বুধবার বিকালে শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সভার আয়োজন করা হয়।

প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানার সভাপতিত্বে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মদ ভূঁইয়া।

এতে অন্যদের মধ্যে সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রিতেশ বড়–য়া, বিআরটিএ’র সহকারি পরিচালক শফিকুল আলম সরকার, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, ট্রাফিক পরিদর্শক আব্দুল করিম ও ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু বক্তব্য রাখেন।

বক্তাগণ বলেন, দেশের উন্নয়নের অগ্রগতি আর পশ্চাতগতির সঙ্গে সড়ক দুর্ঘটনার নিবিড় সম্পর্ক রয়েছে। সড়ক দুর্ঘটনায় জান-মাল দুটোরই ক্ষতি হয়। কোন কোন পরিবার দুর্ঘটনার কারণে নিঃস্ব হয়ে যায়। কাজেই যানবাহনে হোক আর পায়ে হেঁটে হোক, পথ চলার ক্ষেত্রে সবাইকে সচেতন থাকার জন্য আহবান জানানো হয়।

যেখানে ফুটপাত নেই, সেখানে সবাইকে রাস্তার ডানদিকে হাঁটার পরামর্শ দেয়া হয়। রাস্তা পারাপারের সময় ডান দিক বাম দিক বার বার দেখে পার হবার পরামর্শ দেয়া হয়। আর কোন মোড়ের মাঝখান দিয়ে যেন কেউ রাস্তা পার না হন, সেদিকেও সচেতন থাকার পরামর্শ দেয়া হয়। রাস্তা পার হবার সময় মোবাইল ফোন ববহার না করা এবং দৌড়ে রাস্তা পার না হবার জন্য আহবান জানানো হয়।

এছাড়া বিভিন্ন রকম ট্রাফিক সিগন্যাল সম্পর্কেও ধারণা দেয়া হয়। শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ট্রাফিক আইন ও ট্রাফিক চিহ্ন সংবলিত প্রচারপত্রও বিতরণ করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর