কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ৮ লাখ ৩৫ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে


 স্টাফ রিপোর্টার | ৫ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ২:০৫ | স্বাস্থ্য 


হাম-রুবেলা রোগের প্রকোপ থেকে সুরক্ষার জন্য হাম-রুবেলা ক্যাম্পেইনে দুই ধাপের তিন সপ্তাহে কিশোরগঞ্জে ৯ মাস থেকে ১০ বছর বয়সী ৮ লাখ ৩৪ হাজার ৯৫৪ জন শিশুকে হাম-রুবেলার টিকা দেয়া হবে।

এর মধ্যে আগামী ১৮ই মার্চ থেকে ২৪শে মার্চ পর্যন্ত প্রথম সপ্তাহে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে চতুর্থ শ্রেণি/সমমান শিক্ষার্থীদের এই টিকা দেয়া হবে।

এছাড়া ২৮শে মার্চ থেকে ১১ই এপ্রিল পর্যন্ত পরবর্তি দুই সপ্তাহে জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন স্বাস্থ্য উপকেন্দ্র, কমিউনিটি ক্লিনিকসহ নিয়মিত টিকাদান কেন্দ্রগুলোতে হাম-রুবেলার টিকা দেয়া হবে।

বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরে কিশোরগঞ্জ সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে হাম-রুবেলা ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত প্রেস কনফারেন্সে এসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে প্রেস কনফারেন্সে হাম-রুবেলা রোগের ভয়াবহতা, প্রকোপ এবং কিশোরগঞ্জ জেলা পরিস্থিতির উপর মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে তথ্যচিত্র উপস্থাপন করেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মোস্তাফিজুর রহমান।

এতে অন্যদের মধ্যে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মুরাদ মজুমদার, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মেডিকেল অফিসার ডা. মো. আব্দুল মতিন, ইপিআই সুপার বিমল চন্দ্র রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর