কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় আন্তর্জাতিক নারী দিবসে ব্যতিক্রমী আয়োজন

 সাখাওয়াত হোসেন হৃদয় | ৮ মার্চ ২০২০, রবিবার, ৪:৫৪ | নারী 


‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় রোববার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে ব্যতিক্রমী আয়োজন করে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়।

বর্ণাঢ্য র‌্যালি, সাইকেল র‌্যালি, আলোচনা সভা, বিনামূল্যে স্বাস্থ্য সেবা, চক্ষু চিকিৎসা, পিঠা উৎসবসহ বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়। এর মধ্যে সবচেয়ে ব্যতিক্রমী ছিল দুই শতাধিক বালিকার অংশগ্রহণে সাইকেল র‌্যালি।

উপজেলার প্রত্যন্ত এলাকার চরটেকী বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী সাইকেল চালিয়ে পাঁচ কিলোমিটার পথ পাড়ি দিয়ে উপজেলা পরিষদ চত্বরে সমবেত হয়।

পরে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে আয়োজিত বর্ণাঢ্য র‌্যালিতে তারা অংশ নেয়।

উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে পৌরসদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের বিভিন্ন প্রজেক্টের শিক্ষার্থী, নারী উদ্যোগ কেন্দ্র (নউক) ও বেসরকারী উন্নয়ন সংস্থা পপি’র কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজন অংশ নেন।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা তথ্য কর্মকর্তা শিবলী নোমানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান, নারী উদ্যোগ কেন্দ্রের প্রতিষ্ঠাতা মাশহুদা খাতুন শেফালী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা স্বপন কুমার দত্ত প্রমুখ।

এদিকে দিবসটি উপলক্ষে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সামনে নারী উদ্যোগ কেন্দ্রের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য ও চক্ষু চিকিৎসা সেবা ও পিঠা মেলার স্টল বসে।

এছাড়াও দিবসটি উপলক্ষে মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আইজিএ প্রকল্পের ছাত্রীদের অংশগ্রহণে বাল্য বিবাহ নিরোধ শীর্ষক নাটিকা প্রদর্শিত হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর