কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে গাঁজা ও ইয়াবাসহ আটক পাঁচ, চারজনের কারাদণ্ড


 স্টাফ রিপোর্টার | ১১ মার্চ ২০২০, বুধবার, ৩:৫৭ | অপরাধ 


কিশোরগঞ্জের করিমগঞ্জে মাদকবিরোধী বিশেষ অভিযানে গাঁজা ও ইয়াবাসহ পাঁচ মাদক ক্রেতা-বিক্রেতাকে আটকের পর চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অপরজনের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) কিশোরগঞ্জ জেলা কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর মোঃ আল কামাহ তমাল ও গালিব মাহমুদ পাশা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

আটক পাঁচজনের মধ্যে মোঃ বাবুল মিয়া (৪০) কে ইয়াবা সহ আটক করা হয় এবং তার বিরুদ্ধে করিমগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া অপর চারজনের মধ্যে মোঃ আঃ হাসেম (৪৫) কে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং মোঃ ইসলাম উদ্দিন (৫২), মোঃ জাকির হোসেন (২৭) ও মোঃ বায়জিদ (২২) এই তিনজনের প্রত্যেককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

তাদের মধ্যে মোঃ বাবুল মিয়া করিমগঞ্জ উপজেলার উত্তর গণেশপুর চামটা বন্দর এলাকার মোঃ মনফর আলী মিয়া’র ছেলে, মোঃ আঃ হাসেম উপজেলার দক্ষিণ বারঘড়িয়া গ্রামের মোঃ আনফর আলী’র ছেলে, মোঃ ইসলাম উদ্দিন উপজেলার বারঘড়িয়া গ্রামের মৃত তোরাব আলী’র ছেলে, মোঃ জাকির হোসেন একই গ্রাম বারঘড়িয়া গ্রামের মৃত একরাম হোসেন এর ছেলে এবং মোঃ বায়জিদ উপজেলার সাকুয়া বেপারীপাড়ার মোঃ সাহেদ মিয়া'র ছেলে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ হাবীব তৌহিদ ইমাম জানান, কিশো্রগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর উদ্যোগে জেলা কালেক্টরেট এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর মোঃ আল কামাহ তমাল ও গালিব মাহমুদ পাশা এর নেতৃত্বে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ হাবীব তৌহিদ ইমাম এর সার্বিক তত্ত্বাবধানে ইন্সপেক্টর তারেক মাহমুদ ও সেন্টু রঞ্জন নাথ ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) এবং বিভাগীয় স্টাফদের সমন্বয়ে একটি রেইডিং টিম গঠন করে মঙ্গলবার (১০ মার্চ) কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার উত্তর গনেশপুর চামটা বন্দর ও বারঘরিয়া এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মোঃ বাবুল মিয়া কে ইয়াবা সহ আটক করা হয় এবং তার বিরুদ্ধে করিমগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়।

এছাড়া মোঃ ইসলাম উদ্দিন, মোঃ জাকির হোসেন, মোঃ আঃ হাসেম ও মোঃ বায়জিদ কে গাঁজাসহ আটক করা হয়।

আটক এই চারজনের মধ্যে মোঃ আঃ হাসেম কে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং মোঃ ইসলাম উদ্দিন, মোঃ জাকির হোসেন ও মোঃ বায়জিদ এই তিনজনের প্রত্যেককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর মোঃ আল কামাহ তমাল ও গালিব মাহমুদ পাশা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর