কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনাভাইরাস প্রতিরোধে গুরুত্বপূর্ণ স্থানে হাত ধোয়ার বেসিন স্থাপন


 স্টাফ রিপোর্টার | ২৩ মার্চ ২০২০, সোমবার, ১১:৩৪ | কিশোরগঞ্জ সদর 


করোনাভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে হাত ধোয়ার বেসিন স্থাপন করেছে সম্মিলিত নাগরিক ফোরাম। বার বার হাত ধোয়ার মাধ্যমে করোনাভাইরাস থেকে মানুষকে সুরক্ষিত রাখতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এছাড়া সংগঠনটির পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়েছে। পাশাপাশি মসজিদে ওজুর জন্য সাবান বিতরণ করা হয়েছে।

সোমবার (২৩ মার্চ) কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন, বত্রিশ ও গাইটাল বাসস্ট্যান্ড, গুরুদয়াল কলেজ প্রাঙ্গণ ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সহ অন্তত ১৫টি গুরুত্বপূর্ণ পয়েন্টে বেসিন স্থাপন করা হয়। বেসিনে সাবান ও হ্যান্ডওয়াশ রাখা হয়েছে।

বেসিন স্থাপনের সময় বিভিন্ন পয়েন্টে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি শাহ আজিজুল হক প্রমুখ উপস্থিত থেকে হাত ধোয়ার মাধ্যমে জনসাধারণকে বার বার হাত ধোয়ার ব্যাপারে উৎসাহিত করেন।

কিশোরগঞ্জ সম্মিলিত নাগরিক ফোরামের সমন্বয়কারী এনায়েত করিম অমি জানান, কিশোরগঞ্জের জেলা শহরের গুরুত্বপূর্ণ ৪০টি পয়েন্টে হাত ধোয়ার বেসিন স্থাপন করা হচ্ছে। সোমবার (২৩ মার্চ) ১৫টি গুরুত্বপূর্ণ পয়েন্টে বেসিন স্থাপন করা হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) বাকি পয়েন্টগুলোতে বেসিন স্থাপন করা হবে।

এছাড়া সীমিত সামর্থ্যের মানুষের সুরক্ষার জন্য দুই হাজার হ্যান্ড স্যানিটাইজার এবং নাক মুখ ঢেকে চলাচল কে উৎসাহিত করতে ১০ হাজার মাস্ক বিতরণ করা হচ্ছে।

সম্মিলিত নাগরিক ফোরামের স্বেচ্ছাসেবকরা বিতরণের জন্য নিজেরা মঙ্গলবার (২৪ মার্চ) থেকে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করবে।

এর বাইরে মানুষের ঘরে থাকাকে উৎসাহিত করতে শ্রমজীবী ও নিম্ন আয়ের এক হাজার পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর