কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে বিশ্বখ্যাত লাইফস্টাইল ব্র্যান্ড জিওর্দানো’র সামাজিক সচেতনতা ক্যাম্পেইন


 স্টাফ রিপোর্টার | ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ১০:০২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব মেনে চলা ও পরিচ্ছন্নতা বিষয়ক এক সামাজিক সচেতনতা ক্যাম্পেইন করেছে হংকং বেইজড বিশ্বখ্যাত লাইফস্টাইল ব্র্যান্ড জিওর্দানো।

মঙ্গলবার (২৪ মার্চ) সকালে কিশোরগঞ্জ সদরের ঐতিহ্যবাহী অষ্টবর্গ গ্রামে হজরত সাগড়া শাহ্ (র) মাজার ও মসজিদ প্রাঙ্গনে এই সামাজিক সচেতনতা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে সমাজের সচেতন ব্যক্তিদের নিয়ে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান সভাপতি মো. জহিরুল হক, সমাজ সেবক মো. হারিছ মিয়া, মো. কাইয়ুম আহম্মেদ, মো. সাদ্দাম হোসেন রুবেল সহ জিওর্দানো বাংলাদেশের প্রতিনিধি এ. কে. এম. শফিকুজ্জামান।

আলোচনার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে করোনা ভাইরাসে মৃত ব্যক্তিদের আত্মার মাগফেরাত এবং করোনা মহামারি থেকে বিশ্বের সকল মানুষকে রক্ষা করার জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়।

পরবর্তিতে জিওর্দানো বাংলাদেশ ভলান্টিয়ার টিমের সদস্যরা গ্রামের মুরুব্বি ও যুবকদের সহযোগিতায় ১৪৪টি বাড়িতে গিয়ে মানুষকে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সচেতন করার পাশাপাশি বিনামূল্যে সেনিটাইজেশন সামগ্রী পৌঁছে দেন।

উল্লেখ্য, জিওর্দানো বাংলাদেশের কর্মকর্তা ও কর্মচারীরা সপ্তাহব্যপী ঢাকার বিভিন্ন এলাকায় বস্তিবাসী ও নিম্ন আয়ের মানুষের স্বাস্থ্য ঝুঁকি কমানোর লক্ষ্যে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি ও তাদের মাঝে মাস্ক ও সেনিটাইজার সামগ্রী বিনামূল্যে বিতরণ করছে।

জিওর্দানো একটি মানবিক ব্যাবসা প্রতিষ্ঠান, জিওর্দানো অর্থ সেবা। পৃথিবীর ৪৮ টি দেশে জিওর্দানো এর ব্যবসায় লভ্যাংশ আর্তমানবতার সেবায় ব্যয় করে থাকে যা বাংলাদেশেও চালু রয়েছে।

২০১৮ সালে জিওর্দানো প্রথম  কিশোরগঞ্জ সদরের লক্ষীগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের জন্য মিড-ডে মিল চালু করে এদেশে দৃষ্টন্ত স্থাপন করে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর