কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


যেখানে ব্যতিক্রম রেনু চেয়ারম্যান...

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৮ মার্চ ২০২০, শনিবার, ২:৫০ | পাকুন্দিয়া  


করোনা ভাইরাসে কুপোকাত পুরো বিশ্ব। বাংলাদেশেও এর বাইরে নয়। বিশ্বজুড়ে আতঙ্ক। বাংলাদেশে চলছে অঘোষিত লকডাউন। জাতির এ ক্রান্তিকালে বড় বড় রাজনৈতিক নেতারা যেখানে হাত ঘুটিয়ে নিজেদের আড়াল করে রেখেছেন।

সেখানে অন্যদের চেয়ে ব্যতিক্রম এক উপজেলা চেয়ারম্যান। যিনি এ দুর্যোগে নিজেকে উজাড় করে দিয়েছেন জনগণের স্বার্থে।

নিজের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপজেলার সকল লোকজনের নিরাপত্তা নিশ্চিতকরণে ছুটে চলছেন প্রতিনিয়ত। সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার এ প্রান্ত থেকে ও প্রান্তে ছুটে বেড়াচ্ছেন।

করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ লোকজনকে সতর্ক করছেন। সচেতনতা বৃদ্ধি করছেন। বিভিন্ন মসজিদ, প্রতিষ্ঠানসহ সাধারণ মানুষের মাঝে বিতরণ করছেন মাস্ক, সাবান, হ্যান্ডওয়াশ, হ্যান্ডস্যানিটাইজারসহ সচেতনতামূলক লিফলেট।

গত দুই সপ্তাহ ধরে শুরু হয়েছে তার এসব উদ্যোগ। যা এখনো চলছে।

শনিবার (২৮ মার্চ) সকাল ১০টায় পৌরসদরের পথঘাটসহ বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে ছিটাচ্ছেন। নিজের হাতে তিনি এসব স্প্রে করছেন। যা সাধারণ মানুষের মাঝে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

এ দুর্যোগে অনেক রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি থাকলেও তাদের পাশে পাচ্ছে না সাধারণ লোকজন। সেখানে দিনরাত সাধারণ লোকজনের কথা চিন্তা করে তাদের পাশে রয়েছেন তিনি। নিয়েছেন নানামুখি উদ্যোগ।

হ্যাঁ, পাঠক। বলছি রফিকুল ইসলাম রেনু’র কথা। যিনি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা পরিষদের বারবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান। পাশাপাশি উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্মআহ্বায়ক।

যিনি করোনা দুর্যোগে নানামুখি উদ্যোগ গ্রহণ করে ইতোমধ্যে উপজেলার সর্বস্তরের মানুষের কাছে প্রশংসা পাচ্ছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে ও জনসচেতনায় তিনি গত কয়েক দিন ধরে উপজেলার সর্বত্র ছুটে বেড়াচ্ছেন। সাধারণ মানুষের পাশে থেকে তাদেরকে সচেতন করছেন।

পাশাপাশি মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন অফিস ও জনসম্পৃক্ত এলাকায় সুরক্ষা সামগ্রী বিতরণ করে চলছেন। যা সাধারণ মানুষ বেশ ভাল করে নিয়েছেন।

তারা বলছেন, এ দুর্যোগে অন্যান্য জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাদের দেখা না মেললেও রেনু চেয়ারম্যান তাদের খোঁজখবর নিচ্ছেন। প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী দিয়ে সহায়তা ও সচেতনতা বৃদ্ধি করছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর