কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে নতুন উদ্যোক্তা সৃষ্টিতে পাঁচ দিনের প্রশিক্ষণ



 স্টাফ রিপোর্টার | ২৩ মার্চ ২০১৮, শুক্রবার, ৮:১৯ | অর্থ-বাণিজ্য 


কিশোরগঞ্জে নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি (নাসিব) ৫ দিনের প্রশিক্ষণ কর্মসূচী শুরু করেছে। সরকারের এসএমই ফাউন্ডেশনের সহায়তায় শুক্রবার বিকালে জেলা চেম্বার ভবনে প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো. আক্তার জামীল।

জেলা চেম্বার সভাপতি মুজিবুর রহমান বেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, উদ্যোক্তাদের প্রশিক্ষক মো. মঞ্জুরুল হক ও জেলা নাসিবের সহ-সভাপতি মো. আলাউদ্দিন।

নতুন উদ্যোগে আগ্রহী মোট ৩০ জন প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। এর মধ্যে নারী উদ্যোক্তা ২০ জন। প্রশিক্ষণশেষে প্রত্যেককে একটি করে সনদ প্রদান করা হবে।

প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো. আক্তার জামীল বলেন, অনেকে উচ্চ শিক্ষা নিয়ে ১০ লাখ টাকা খরচ করে বিদেশে গিয়ে কষ্টকর ও পরিশ্রমের কাজ করেন। অথচ নিজের দেশে আরো কম পুঁজি নিয়েও ভাল উপার্জন করা যায়। কিন্তু তাতে তারা লজ্জাবোধ করেন। স্থানীয়ভাবে যদি নিজেরা পুঁজি খাটিয়ে উদ্যোক্তা হিসেবে কাজে নামেন, তাহলে নিজেদের যেমন আয় উপার্জনের ব্যবস্থা হয়, অন্য বেকার মানুষদেরও কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়।

এছাড়া উদ্যোক্তাদেরকে সততার সঙ্গে ব্যবসা পরিচালনার জন্যও প্রধান অতিথি আহবান জানিয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ