কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ৭শ’ হতদরিদ্র পাচ্ছেন খাদ্য সহায়তা

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৯ মার্চ ২০২০, রবিবার, ৪:৫৯ | পাকুন্দিয়া  


করোনা ভাইরাস প্রতিরোধ ও সহায়তা কর্মসূচীর আওতায় কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ৭শ’ হতদরিদ্রের মাঝে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

শনিবার (২৮ মার্চ) বিকেলে হোসেন্দী ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান।

পর্যায়ক্রমে পাকুন্দিয়া উপজেলার নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভার সাতশ’ হতদরিদ্র খেটে খাওয়া মানুষের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে জানা গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, করোনা পরিস্থিতি মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় প্রথম পর্যায়ে উপজেলার ৭শ’ হতদরিদ্র দিনমজুর খেটে খাওয়া মানুষের মাঝে প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু ও ২কেজি করে ডাল বিতরণ করা হবে।

প্রান্তিক পর্যায়ের একেবারে হতদরিদ্র অসহায় মানুষ যারা এ মুহূর্তে কর্মহীন হয়ে রয়েছেন, তাদেরকে বাছাই করে সরকারের এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রওশন করিম জানান, করোনা পরিস্থিতিতে সরকার ঘোষিত কার্যক্রমের অংশ হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় উপজেলার ৭শ’ হতদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা করা হচ্ছে। যাতে এ দুর্যোগে কেউ অনাহারে না থাকে।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় অত্যন্ত স্বচ্ছতার সাথে একেবারে হতদরিদ্র পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর