কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় র‌্যাবের বৃত্ত সুরক্ষা কার্যক্রম


 সাখাওয়াত হোসেন হৃদয় | ৩০ মার্চ ২০২০, সোমবার, ৬:০৮ | পাকুন্দিয়া  


করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজার রাখতে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বৃত্ত সুরক্ষা কার্যক্রম পরিচালনা করেছে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পরিচালক চন্দন দেবনাথ এর নেতৃত্বে সোমবার (৩০ মার্চ) সকালে উপজেলার পৌরসদর বাজারসহ বেশ কয়েকটি বাজারের ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় দোকানগুলোর সামনে বৃত্ত সুরক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়।

এসময় উপজেলার বিভিন্ন বাজারের ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় দোকানসমূহের সামনে দুই হাত অন্তর অন্তর বৃত্ত সুরক্ষা অঙ্কন করেন র‌্যাব সদস্যরা।

কিভাবে এসব বৃত্ত ব্যবহার করে পণ্য ক্রয়-বিক্রয় করতে হবে সে বিষয়েও বুঝিয়ে দেওয়া হয়।

এছাড়া র‌্যাবের পক্ষে মাইকিং করে করোনা ভাইরাস সম্পর্কে উপস্থিত লোকজনদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দিক নির্দেশনামূলক প্রচারণা চালানো হয়।

দিক নির্দেশনাগুলোর মধ্যে রয়েছে, আতঙ্কিত হওয়া থেকে বিরত থাকা, মাস্ক, হ্যান্ডগ্লাবস ব্যবহার করা, ২০ সেকেন্ড ধরে হাত ধোয়া, বিশেষ প্রয়োজন ব্যতিত ঘরের বাইরে না বেরোনো, নির্দিষ্ট দূরত্ব বজায় রাখা (দুই হাত), জনসমাগম এড়িয়ে চলা ও একের অধিক লোককে পরিহার করার অনুরোধ জানিয়ে বেশ কয়েকটি নির্দেশনা দেওয়া হয়।

এসব নির্দেশনাসমূহ পালনে জনসাধারণকে উদ্বুদ্ধও করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর