কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে অষ্টমী স্নান ও মেলা বন্ধ ঘোষণা

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার, ৫:৪২ | হোসেনপুর 


ফাইল ছবি।

কিশোরগঞ্জের হোসেনপুরে প্রতি বছর দেশের দ্বিতীয় বৃহত্তম অষ্টমী স্নান উৎসব ও মেলা অনুষ্ঠিত হলেও এ বছর বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রামণের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে।

গত সোমবার (৩০ মার্চ) উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রট শেখ মহি উদ্দিন জনস্বার্থে এ আদেশ জারি করে দু’দিন পূর্বেই মাইকিং করেছেন।

আদেশে তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে এ উপজেলায় দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা মোতাবেক হোসেনপুর উপজেলায় সব রকম সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সমাগম নিষেধাজ্ঞা জারী করা হয়েছে।

আগামী ১ এপ্রিল ২০২০ খ্রি. রোজ বুধবার সনাতন ধর্মাবলম্বীদের অষ্টমী স্নান।

এই অষ্টমী স্নান উপলক্ষ্যে বাংলাদেশ পূজা উদযাপন পরিযদের সিদ্ধান্ত অনুযায়ী বারুণী স্নান যাত্রায় বিরত থেকে সনাতন সম্প্রদায়ের মানুষ ওই দিন নিজ গৃহে অবস্থান করে ব্রহ্মমুহুর্তে (সূর্যোদয়ের পূর্বে ৪.১৯ মিনিট থেকে ৫.১৭ মিনিটের মধ্যে) শংখ ও উলুধ্বনির মাধ্যমে করোনা ভাইরাস থেকে বিশ্ববাসীর মুক্তির জন্য প্রার্থনা করার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, প্রতিবছর জেলার ১৩টি উপজেলার ছাড়াও পাশের ময়মনসিংহ ও নরসিংদী জেলার সনাতন হিন্দু ধর্মাবম্বীদের লক্ষাধিক লোক হোসেনপুরের পুরাতন ব্রহ্মপুত্র নদে অষ্টমীর তিথিতে স্নান করতে আসেন।

এ স্নানকে উপলক্ষ করে মেলা বসে যে জন্য সেদিন এক উৎসবের আমেজ বসলেও এ বছর করোনা ভাইরাসের প্রভাবে তা হচ্ছে না।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর