কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ১২৩৪ কোয়ারেন্টাইনের মধ্যে ১০৬৮ প্রবাসী স্বাভাবিক জীবনে

 স্টাফ রিপোর্টার | ১ এপ্রিল ২০২০, বুধবার, ১:৫৮ | বিশেষ সংবাদ 


করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রামণ প্রতিরোধে কিশোরগঞ্জ জেলায় মোট ১২৩৪ জন প্রবাসীকে কোয়ারেন্টাইনে রাখা হয়। তাদের মধ্যে মোট ১০৬৮ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করে স্বাভাবিক জীবনে ফিরেছেন। কিশোরগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয় এবং সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, বর্তমানে জেলায় মোট ১৬৬ জন কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের মধ্যে ৪ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং বাকি ১৬২ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

এর মধ্যে নতুন করে ৬৩ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বুধবার (১ এপ্রিল) পর্যন্ত ২৪ ঘন্টায় এই ৬৩ জনকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মধ্যে কটিয়াদীতে ১ জন, বাজিতপুরে ১৩ জন, নিকলীতে ১ জন ও ভৈরবে ৪৮ জনকে নতুন করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এছাড়া এই ২৪ ঘন্টায় মোট ৭৭ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন। তাদের মধ্যে হোসেনপুরে ১ জন, পাকুন্দিয়ায় ৩ জন, কটিয়াদীতে ১৭ জন, কুলিয়ারচরে ২ জন, ভৈরবে ৫২ জন ও ইটনায় ২ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন।

কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মধ্যে বর্তমানে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২ জন, হোসেনপুরে ৫ জন, করিমগঞ্জে ১ জন, তাড়াইলে ৭ জন, পাকুন্দিয়ায় ১০ জন, কটিয়াদীতে ৪৭ জন, কুলিয়ারচরে ১২ জন, ভৈরবে ৫৩ জন, নিকলীতে ৭ জন, বাজিতপুরে ১৭ জন, ইটনায় ১ জন, মিঠামইনে ৩ জন ও অষ্টগ্রামে ১ জন কোয়ারেন্টাইনে রয়েছেন।

এর মধ্যে অষ্টগ্রাম উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ২ জন ও নিকলী উপজেলার ১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের মধ্যে মোট ১০৬৮ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন। এই সময়ে তাদের কারো মধ্যে করোনা ভাইরাসের কোন লক্ষণ দেখা যায়নি।

এদিকে কিশোরগঞ্জের জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, ১ মার্চ থেকে কিশোরগঞ্জ জেলায় বিদেশ প্রত্যাগতদের মোট সংখ্যা ১০৯৬ জন। বিদেশ প্রত্যাগত মোট ১২৩৪ জনের ঠিকানা ও অবস্থান চিহ্ণিত করা হয়েছে।

এই ১২৩৪ জন বিদেশ প্রত্যাগতদের মধ্যে মোট ১২০০ জনকে হোম কোয়ারেন্টাইন এবং ৩৪ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। তাদের মধ্যে হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা মোট ১০৬৮ জন তাদের কোয়ারেন্টাইন সমাপ্ত করেছেন।

কিশোরগঞ্জ জেলায় কোভিড-১৯ এ এখন পর্যন্ত কোন আক্রান্ত নেই।

কোভিড-১৯ চিকিৎসায় প্রস্তুতি হিসেবে জেলার সরকারি হাসপাতালসমূহে মোট ৮৪টি বেড ও বেসরকারি হাসপাতালসমূহে মোট ১৭টি বেড প্রস্তুত রাখা হয়েছে। সরকারি ও বেসরকারি মিলিয়ে মোট ৫৬২ জন চিকিৎসক ও ৬০১ জন নার্স প্রস্তুত রয়েছেন।

২১৮৫টি ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) মজুদ রয়েছে এবং ৪৬৮টি বিতরণ করা হয়েছে। জরুরী ঔষধ মজুদ ও বিতরণ চলমান রয়েছে।

এছাড়া কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তির জরুরী চিকিৎসায় স্থানান্তরের জন্য দুইটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর