কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় বিপাকে নিম্নআয়ের লোকজন

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১ এপ্রিল ২০২০, বুধবার, ৪:০৯ | পাকুন্দিয়া  


চলমান করোনা পরিস্থিতিতে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার নিম্ন আয়ের লোকজন চরম বিপাকে পড়েছেন। গত কদিনের টানা অঘোষিত লকডাউনে স্থবির হয়ে পড়েছে জনজীবন। এর মধ্যে চরম হতাশ হয়ে পড়ছেন দৈনিক ভিত্তিতে খেটে খাওয়া সাধারণ লোকজন।

চলমান পরিস্থিতিতে নিজেদের পরিবার পরিজন নিয়ে চিন্তিত তারা। করোনার চেয়ে বেশি চিন্তা করছেন সংসার চালানো নিয়ে।

পাকুন্দিয়া পৌরসদরসহ উপজেলার বেশ কয়েকজন নিম্ন আয়ের মানুষের সাথে কথা বলে এমনটাই জানা গেছে।

পৌরসদর বাজারের লেপ-তোষকের কারিগর সোনা মিয়া পাঠান। এ ব্যবসা দিয়ে দুই ছেলেমেয়ের পড়াশোনাসহ চার সদস্যের পরিবার টানাটুনি করে চালাচ্ছেন। গত এক সপ্তাহ ধরে দোকান বন্ধ।

না খেয়ে থাকলেও সংসার চালানো নিয়ে চরম হতাশ হয়ে দোকানের সামনে বসে আছেন। তিনি বলেন, এভাবে চলতে থাকলে আমরা শেষ হয়ে যাব। করোনার চেয়ে বেশি টেনশন সংসার নিয়ে। পৌরসভা থেকে তালিকা নিয়েছে। কবে খাদ্য সহায়তা পাই কে জানে?

তার পাশে বসে আছেন আবদুল খালেক নামের একজন। যিনি পাকুন্দিয়ার একটি হোটেলে দৈনিক ভিত্তিতে কাজ করেন।

তিনি জানান, তার আয়ে চলে ছয় সদস্যের পরিবার। গত সাত দিন ধরে কাজ বন্ধ। এভাবে ঘুরলে খরচ বেশি। গত সাত দিন ধরে আয় রোজগার বন্ধ। আর কয়দিন চলবে কে জানে। এভাবে চলতে থাকলে না খেয়ে মরব।

পাকুন্দিয়া পৌরসদর বাজারে বাছুরি মহলে সেলুনের কাজ করেন নয়ন নামের একজন জানান, এক সপ্তাহ ধরে কাজ বন্ধ। অন্য দোকানপাট কিছুটা খোলা থাকলেও সেলুন একদম বন্ধ করে দেওয়া হয়েছে। এতে তিনি পরিবার চালাতে হিমশিম খাচ্ছেন। আর কয়দিন এভাবে থাকতে হবে তা ভেবেও হতাশ তিনি।

উপজেলার বিভিন্ন বাজারের এসব নিম্নআয়ের মানুষেরা তাদের দুর্ভোগের কথা জানান। তারা জানান, বড় লোকেরা হয়তো ঘরে থেকে এভাবে চলতে পারবে। কিন্তু আমাদের কি হবে?

আমরা তো দিন আনি দিন খাই। এভাবে চলতে থাকলে আমরা শেষ হয়ে যাব। এ দুর্যোগে সরকার বিভিন্ন সহায়তার আশ্বাস দিলেও এখনো তা না পেয়েও হতাশ তারা।

প্রশাসনের পক্ষ থেকে প্রকৃত খেটেখাওয়া হতদরিদ্রের তালিকা করে দ্রুততম সময়ে সহায়তা করার অনুরোধ করেন এসব নিম্নআয়ের লোকজন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর