kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

হোসেনপুরে দেশের দ্বিতীয় বৃহত্তম অষ্টমী স্নান উৎসব



 মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, হোসেনপুর | ২৫ মার্চ ২০১৮, রবিবার, ১:৫১ | হোসেনপুর 


হোসেনপুরে ব্রহ্মপুত্র নদে দ্বিতীয় বৃহত্তম অষ্টমী স্নান উৎসব পালন করা হয়েছে। প্রতি বছরের মত এবারও ব্রহ্মপুত্র নদের খুরশিদ মহল সেতু সংলগ্ন এলাকায় সনাতন হিন্দু সম্প্রদায় পাপ মোচনে পূণ্য স্নানে অংশ নেন। এজন্যে রোববার ভোর ৫টা থেকে জেলার বিভিন্ন এলাকাসহ আশপাশের এলাকার পূণ্যার্থীরা ছুটে আসেন। এছাড়া পূণ্য স্নানের আশায় অনেকেই আগের দিন শনিবার রাতেই আত্মীয়স্বজনদের বাসাবাড়ি ও স্কুল-কলেজের আঙিনায় জড়ো হন।

ব্রহ্মপুত্র নদে ফল, কবুতর, পাঠাদান, তুলশী পাতা, দুর্বা ছিটিয়ে স্নান শেষে পূণ্য লাভের আশায় কুলেশ্বরী দেবালয় মন্দিরে গিয়ে দেব-দেবীদের অর্চনা ও প্রসাদ বিতরণ করেন পূণ্যার্থীরা। যাদের বাবা-মা মারা গেছেন তাঁদের অনেকেই শ্মশান থেকে অস্তি বিসর্জন সংগ্রহে রেখে গঙ্গা দেবীর কাছে পূণ্যলাভের আশায় ঠাকুরের কাছ থেকে মালা জব ও মন্ত্র পাঠ করেন। পরে অষ্টমী মেলা থেকে কেনাকাটা করে বাড়ি ফিরেন।

পূণ্যার্থীদের নিরাপত্তা দিতে উপজেলা প্রশাসন কুলেশ্বরী দেবালয় মন্দির থেকে ব্রহ্মপুত্র নদের খুরশিদ মহল সেতু এলাকা পর্যন্ত দুই কিলোমিটার পুলিশ মোতায়েন করাসহ র‌্যাব টহল জোরদার করা হয়।

সকাল ৭টায় স্নান ঘাট এলাকা পরিদর্শন করেন হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার (ইঊএনও) আবদুল্লাহ আল মামুন, হোসেনপুর পৌর মেয়র আবদুর কাইয়ুম খোকন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হকসহ স্থানীয় নেতৃবৃন্দ।

অষ্টমী স্নান উদযাপন কমিটির সভাপতি প্রদীপ কুমার সরকার জানান, নারায়ণগঞ্জের নাঙ্গলবন্দের পরই দেশের দ্বিতীয় বৃহত্তম স্নান উৎসব এখানে অনুষ্ঠিত হয়। এখানে প্রতি বছর লক্ষাধিক লোকের সমাগম হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ