কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে ১০ টাকা কেজির ২৫ বস্তা চালসহ মিল মালিক আটক, মিল-গুদাম সীলগালা


 স্টাফ রিপোর্টার | ২৬ এপ্রিল ২০২০, রবিবার, ৩:২১ | অপরাধ 


কিশোরগঞ্জের কুলিয়ারচরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি দরের ২৫ বস্তা চালসহ হাজী আব্দুর রহিম (৫২) নামে এক মিল মালিককে আটক করেছেন র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের সদস্যরা।

শনিবার (২৫ এপ্রিল) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত উপজেলার সালুয়া ইউনিয়নের ডুমরাকান্দা বাজারে র‌্যাবের এই অভিযানের সময় চালবাজির সাথে জড়িত ডিলার সাইফুল ইসলাম রতন পালিয়ে যায়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবায়াইৎ ফেরদৌসীর উপস্থিতিতে আটক আব্দুর রহিমের মাহাতীর অটো রাইস মিল ও ডিলার সাইফুল ইসলাম রতনের গুদাম সীলগালা করা হয়।

অভিযান শেষে র‌্যাব বাদী হয়ে মামলা দায়েরের পর হাজী আব্দুর রহিমকে কুলিয়ারচর থানায় সোপর্দ করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার ডুমরাকান্দা বাজারে অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় মাহাতীর অটো রাইস মিলের মালিক আব্দুর রহিমকে আটক করা হয়। তিনি নরসিংদী জেলার বেলাবো উপজেলার লোহজরিকান্দা গ্রামের মৃত মেহের আলীর ছেলে।

পরে আটককৃত আব্দুর রহিমসহ তার ‘মাহতীর অটো রাইস মিল’ এ গেলে সেখান থেকে খাদ্য অধিদপ্তরের ছাটাই করা ৬ বস্তা এবং একটি মুরগির খামার থেকে আরও ১৫ বস্তা চাল উদ্ধার করে। এ সময় খাদ্য অধিদপ্তরের সীলযুক্ত ৯টি খালি বস্তাও জব্দ করা হয়।

আটককৃত আব্দুর রহিম জিজ্ঞাসাবাদে জানান, তিনি কুলিয়ারচর উপজেলার ডুমরাকান্দা বাজারের সরকারি ১০ টাকা দামে গরিবদের মাঝে চাল বিক্রির ডিলার সাইফুল ইসলাম রতনের নিকট হতে চাল ক্রয় করে তার মাহতীর অটো রাইস মিলে সেই চাল ছাটাই করে সরকারি সীলযুক্ত বস্তা পরিবর্তন করে বাজারে বিক্রি করেন।

আব্দুর রহিমের দেওয়া তথ্য মতে, কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ডুমরাকান্দা বাজারে ডিলার সাইফুল ইসলাম রতনের গোডাউনে অভিযান পরিচালানা করে খাদ্য অধিদপ্তরের আরো ৪ বস্তা বস্তা চাল উদ্ধার করা হয়।

এ সময় জব্দ করা হয় দুস্থ মাতার ১৩টি ভূয়া কার্ড। যেসব কার্ড ব্যবহার করে ডিলার রতন চাল উত্তোলন করে কালোবাজারে বিক্রি করতেন। এ সময় চালসহ তার গোডাউন সীলগালার নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবায়াইৎ ফেরদৌসী।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর