কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনা জয় করে এক সঙ্গে ১৩ জন শহীদ সৈয়দ নজরুল মেডিকেল ছেড়েছেন

 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ৩ মে ২০২০, রবিবার, ২:১৩ | সম্পাদকের বাছাই  


কিশোরগঞ্জের করোনা ডেডিকেটেড হাসপাতাল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে এবার একদিনে ১৩ জন করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। রোববার (৩ মে) দুপুরে এই ১৩ করোনা জয়ীকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।

এর আগে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে আরো ৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ফলে এ নিয়ে করোনা ডেডিকেটেড এই হাসপাতাল থেকে মোট ২১ জন চিকিৎসা নিয়ে সুস্থ হলেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মুহাম্মদ আবিদুর রহমান ভূঞা জিমি জানান, বর্তমানে হাসপাতালটিতে ৮জন করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ রোগী ভর্তি রয়েছেন।

এদিকে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে নতুন করে সুস্থ হওয়া ১৩ জনের মধ্যে পাঁচজন ভৈরব উপজেলার, চারজন ইটনা উপজেলার, দুইজন মিঠামইন উপজেলার, একজন পাকুন্দিয়া উপজেলার ও একজন হোসেনপুর উপজেলার।
তাদের মধ্যে ৯ জন পুরুষ ও চারজন মহিলা। রয়েছেন একজন চিকিৎসক, একজন পুলিশ সদস্য এবং দুইজন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, পর পর দুটি নমুনা পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ আসায় রোববার (৩ মে) শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৩ জনকে সুস্থতার ছাড়পত্র দেয়া হয়েছে।

তারা হলেন, ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. সজিবুল ইসলাম (২৯), একই হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মো. মামুন অর রশিদ (২৮) ও তার স্ত্রী মোসাম্মৎ কারিমা খাতুন (২৩), ইটনা উপজেলার পাগলশী গ্রামের মারুফা আক্তার (৩৫), ভৈরব থানার পুলিশ সদস্য আবদুস সামাদ (৪৫), ভৈরব উপজেলার কাজী আবুল হোসেন (৬২), তার দুই মেয়ে স্নিগ্ধা (২৩) ও নউরিন শারমিন নিলা (১৮), একই উপজেলার রাজু আহমেদ (২৫), মিঠামইন উপজেলার ফিরোজ মিয়া (৪৫) ও আলফাজ উদ্দিন (৩২), পাকুন্দিয়া উপজেলার চরতেরটেকিয়া গ্রামের উছমান মিয়া (৬৫) এবং হোসেনপুর উপজেলার নারায়ণডহর এলাকার আসাদ মিয়া (৩০)।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ২৩ এপ্রিল তাদের দ্বিতীয় নমুনা নেয়া হয়। নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় ২৭ এপ্রিল তাদের পুনরায় নমুনা নেয়া হয়।

পর পর দুটি নমুনা পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ আসায় রোববার (৩ মে) শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

তবে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ১৩ জন ছাড়াও আরো বেশ কয়েকজন সুস্থ হয়েছেন। তাদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। তালিকা প্রস্তুত করার পর সুস্থ হওয়া ব্যক্তিদের পূর্ণাঙ্গ তালিকা ও সংখ্যা পাওয়া যাবে বলেও সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানিয়েছেন।

কিশোরগঞ্জ জেলায় এখন পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী মোট ১৮৪ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে। তাদের মধ্যে পাঁচজন মৃত ব্যক্তি রয়েছেন।

বাকি ১৭৯ জনের মধ্যে জেলায় প্রথম ব্যক্তি হিসেবে গত ২৫ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে করোনা ভাইরাসমুক্ত হয়ে ইটনা সদর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্দুর রশীদ ছাড়পত্র পান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর