কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পুরনো নোংরা তেল ও ক্ষতিকর রং মিশিয়ে চানাচুর তৈরি, কারখানা মালিককে জরিমানা


 স্টাফ রিপোর্টার | ৬ মে ২০২০, বুধবার, ৮:০৩ | অপরাধ 


কিশোরগঞ্জে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের অপারেশনাল টিম এবং কিশোরগঞ্জ জেলা প্রশাসনের সমন্বিত ভেজাল বিরোধী অভিযানে রাদিদ সামিয়া ফুড প্রোডাক্টস নামের একটি চানাচুর কারখানাকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৬ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব মাহমুদ পাশা অপরিচ্ছন্ন অবস্থায় কারখানাটিতে চানাচুর তৈরি, চানাচুর তৈরিতে অনেক দিনের পুরাতন নোংরা তেল ব্যবহার ও ক্ষতিকর রং মিশিয়ে চানাচুর তৈরি করায় এই জরিমানা করেন।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের অপারেশনাল টিমের নেতৃত্ব দেন র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার এম শোভন খান বিএন।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার, বিএন এম শোভন খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা অভিযানটি পরিচালনা করেন।

কিশোরগঞ্জ শহরের হারুয়া এলাকায় রাদিদ সামিয়া ফুড প্রোডাক্টস নামের একটি প্রতিষ্ঠান অপরিচ্ছন্ন পরিবেশে চানাচুর তৈরি করছিল। এছাড়া মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর বিভিন্ন রং এবং অনেক দিনের পুরাতন নোংরা তেল ব্যবহার করে কারখানাটিতে চানাচুর তৈরির আলামত পাওয়া যায়।

তৈরি করা এসব চানাচুর মানবস্বাস্থ্যের জন্য বিরাট ক্ষতির কারণ হতে পারে। চানাচুর কারখানাটির মালিক মো. রফিকুর রহমান (৫০) দীর্ঘদিন ধরে এই প্রাণঘাতী বাণিজ্য চালিয়ে আসছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর