কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় করোনার দুঃসময়ে সাড়া ফেলেছে চার তরুণের ব্যতিক্রমী উদ্যোগ


 স্টাফ রিপোর্টার | ৯ মে ২০২০, শনিবার, ৭:৩৭ | তথ্য প্রযুক্তি 


সারাদেশের চলমান পরিস্থিতিতে যখন সাধারন মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে, তখনই কিশোরগঞ্জের পাকুন্দিয়ার চার তরুণ এস এম রায়হান, এস কে রাসেল, আরিফুল ইসলাম ও হাবিবুল্লাহ মারজান গঠন করলেন ভয়েস অব পাকুন্দিয়া ডক্টর'স টিম নামে একটি টেলি চিকিৎসা সেবার প্লাটফর্ম।

১৫ জন চিকিৎসকের সমন্বয়ে গড়ে তোলা হয়েছে এ প্লাটফর্মটি। প্রতিদিন ফোন করে বিনামূল্যে চিকিৎসা সেবা নিচ্ছেন দেশ-বিদেশে থাকা পাকুন্দিয়া উপজেলার অসংখ্য সাধারণ মানুষ।

পাশাপাশি করোনা পরিস্থিতির ফলে অসহায় কৃষকদের কৃষি পরামর্শ দেয়ার জন্য অভিজ্ঞ কৃষিবিদদের নিয়ে গঠন করা হয়েছে ভয়েস অব পাকুন্দিয়ায় ‘কৃষকের জিজ্ঞাসা’ নামে কৃষি পরামর্শ বিষয়ক আরেকটি টিম।

কৃষককে পরামর্শ দেয়ার পাশাপাশি করোনার ফলে পাকুন্দিয়ায় যেন খাদ্য ঘাটতি দেখা না দেয় সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে এ টিমটি।

তাদের কর্মকাণ্ড বিষয়ে জানতে চাইলে এস এম রায়হান বলেন, চলমান লকডাউনের ফলে যখন সব কিছু স্থবির হয়ে গেছে, যখন আমরা ঘর হতে বের পারছিলাম না, তখন অবসর সময়কে কাজে লাগানোর জন্য ঘরে বসেই কিছু করার চিন্তা করছিলাম।

তখনই মাথায় আসলো ভয়েস অব পাকুন্দিয়া ফেসবুক গ্রুপ খোলে সচেতনতার পাশাপাশি মানুষের সেবার জন্য কাজ করতে পারি। সেদিন থেকেই রাসেল, আরিফ, মারজানকে সাথে নিয়ে মানুষের কল্যাণে আমাদের যাত্রা শুরু করি।

আমাদের লক্ষ্য হচ্ছে, করোনা ভাইরাসের মহামারির ফলে পাকুন্দিয়ার কোন জনগণ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়। আমরা ডাক্তারদের ধন্যবাদ জানাই, যারা এই দূর্যোগে এগিয়ে এসেছেন। তারাই আমাদের প্রাণ। তাদের সহযোগিতায় পাকুন্দিয়ার আমরা এতদূর এগিয়ে এসেছি।

তাছাড়া কৃষিবিদদেরকেও ধন্যবাদ জানাই যারা এই দুঃসময়ে কৃষকদের সুপরামর্শ দিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে পাকুন্দিয়া সন্তান, বাংলাদেশ ব্যংকের সহকারী পরিচালক আজিজুল হক বলেন, তাদের কর্মকাণ্ড ইতোমধ্যেই পাকুন্দিয়া উপজেলায় ব্যপক সাড়া ফেলেছে।

চার উদ্যোগী তরুণকে আমি ধন্যবাদ জানাই এবং তাদের উদ্যোগকে স্বাগত জানাই। পাশাপাশি পাকুন্দিয়ার কল্যাণে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবেন, এমনটাই প্রত্যাশা আমার।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর