কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদী উপজেলার ব্যবসা প্রতিষ্ঠান ফের বন্ধ ঘোষণা


 স্টাফ রিপোর্টার | ১৩ মে ২০২০, বুধবার, ২:১৫ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান ৩০ মে ২০২০ (শনিবার) পর্যন্ত ফের বন্ধ ঘোষণা করেছে কটিয়াদী বাজার বণিক সমিতি। করোনা পরিস্থিতিতে সংক্রমণের আশঙ্কায় জনস্বাস্থ্য বিবেচনায় বুধবার (১৩ মে) থেকে উপজেলার সব মার্কেট ও বিপনী বিতান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার (১২ মে) এক যৌথ সভায় নেয়া এই সিদ্ধান্ত কঠোরভাবে কার্যকর করা হবে বলে জানানো হয়েছে।

কটিয়াদী উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌর কর্তৃপক্ষ, বণিক সমিতি এবং কটিয়াদীর সকল ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে উপজেলা হল রুমে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বর্তমান করোনা পরিস্তিতির দিক বিবেচনা করে পূর্বের লকডাউন অনুযায়ী সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বুধবার (১৩ মে) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে এক জরুরী বিজ্ঞপ্তিতে জানিয়েছে কটিয়াদী বাজার বণিক সমিতি।

কটিয়াদী উপজেলা প্রশাসন এই সিদ্ধান্ত অমান্যকারীর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, বাংলাদেশ দোকান মালিক সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে ঈদকে সামনে রেখে ১০ মে থেকে দোকান-পাট ও শপিং মল খোলার অনুমতি দিয়েছে সরকার। বেশ কয়েকটি শর্ত মেনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সারা দেশের শপিং মলগুলো খোলা রাখা যাবে।

সে মোতাবেক কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার ব্যবসায়ীরাও দোকান-পাট ও ব্যবসাকেন্দ্র ১০ মে থেকে খুলে ব্যবসা শুরু করেছিলেন। এই সময়ে দোকান-পাট ও ব্যবসাকেন্দ্র ছাড়াও উপজেলার সব সড়কে উপচেপড়া ভিড় পরিলক্ষিত হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর