কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মোবাইলেই মিলবে নিকলী জিসি পাইলট স্কুলের সকল তথ্য


 স্টাফ রিপোর্টার | ২৮ মার্চ ২০১৮, বুধবার, ২:৪৮ | তথ্য প্রযুক্তি 


এবার মোবাইল ফোনেই মিলবে নিকলী উপজেলার নিকলী জি.সি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সব ধরনের তথ্য। এ জন্যে তৈরি করা হয়েছে একটি এন্ড্রয়েড অ্যাপ্লিকেশন সফটওয়ার। অ্যাপসটি তৈরি করেছেন বিদ্যালয়েরই দশম শ্রেণির এক ছাত্র। তার নাম মো. নিলয় প্রধান।

নিকলী নগর বড়বাড়ীর এই ক্ষুদে প্রযুক্তিবিদ সম্প্রতি অ্যাপসটি তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন। আর নিলয়ের তৈরি এই অ্যাপসের মাধ্যমে এখন ঘরে বসেই নিজের মোবাইল ফোন থেকে বিদ্যালয় সংক্রান্ত দরকারি সব তথ্য অনায়াসে পাওয়া যাবে। অ্যাপসটি ব্যবহারের মাধ্যমে তথ্যপ্রযুক্তির মহাসড়কে নিজেদের সক্ষমতার জানান দিলো হাওরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ নিকলী জি.সি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়।

অ্যাপসটির নির্মাতা মো. নিলয় প্রধান জানান, নিকলী জি.সি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের অ্যাপসটিতে বিদ্যালয়ের সকল তথ্য দেওয়া আছে। বিদ্যালয়ের ইতিহাস থেকে শুরু করে সকল শিক্ষকদের ছবি, তাদের ঠিকানা, চাকরীর পদ, কোন শিক্ষক কোন বিষয়ে ক্লাস নেন, সকল শিক্ষকদের সাথে যোগাযোগ, মোবাইল নাম্বার, বিদ্যালয়ের নিয়ম কানুন, অনলাইনে বিদ্যালয়ের নোটিশ, সরকারী ছুটির দিন, পরীক্ষার রেজাল্ট দেখা, অনলাইনে শিক্ষা সম্পর্কিত ভিডিও দেখা, অনলাইনে MCQ পরীক্ষা, অনলাইনে পাঠ্যবই নামানো, পত্রিকা পড়ার সুবিধাসহ ইত্যাদি রকমের সকল তথ্য ও সকল শিক্ষার্থীদের প্রয়োজনীয় আরো অনেক রকম সুবিধা আছে এই অ্যাপ্লিকেশন সফটওয়্যারে। এক কথায় একজন শিক্ষার্থীর যে সকল সুবিধার প্রয়োজন হয় তার সবই আছে এতে।

এই অ্যাপসটিকে গুগলে সার্চ করলেই পাওয়া যাবে এবং ডাউনলোড করা যাবে। অ্যাপসটি নতুন তাই এটি নিয়মিত আপডেট করা হচ্ছে এবং সকল ভার্সনই ইন্টারনেটে সংগ্রহ করে রাখা হচ্ছে। বর্তমানে এই সফটওয়্যারটি যে কেউ ব্যবহার করতে পারবেন।

এর ডাউনলোড লিংক হচ্ছে: niklipilotschool.wordpress.com/nikli-g-c-pilot-apps-all-versions-list/



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর
















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ