কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে মৃত একজনসহ ৭ জনের করোনা শনাক্ত, আরো দুইজন সুস্থ


 স্টাফ রিপোর্টার | ১৮ মে ২০২০, সোমবার, ২:৩৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় সর্বশেষ পাওয়া নমুনা পরীক্ষা রিপোর্টে নতুন করে আরো ৭ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। তাদের মধ্যে একজন মৃত ব্যক্তি রয়েছে। বুধবার (১৩ মে) জেলায় সংগৃহীত মোট ৮৮ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল।

এসব নমুনা পরীক্ষার রিপোর্ট সোমবার (১৮ মে) দুপুরে পাওয়া যায়। এই ৮৮ জনের নমুনা পরীক্ষায় একজন মৃত ব্যক্তিসহ মোট ৭ জনের মধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। ফলে এই ভাইরাসে কিশোরগঞ্জ জেলায় আক্রান্তের সংখ্যা আরো ৭ জন বেড়েছে।

রোববার (১৭ মে) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ২১১ জন। নতুন করে আরো ৭ জন শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৮ জনে।

এদিকে নতুন করে জেলায় আরো ২জন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ১৭৮ জন।

নতুন করে আরো ২জন সুস্থ হওয়ায় জেলায় মোট জন ১৮০ সুস্থ হয়েছেন। যা মোট আক্রান্তের ৮২ শতাংশের কিছু বেশি।

বর্তমানে জেলায় মোট ৩৭ জন করোনা রোগী এবং ৬ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলা থেকে আগত ৫ জন করোনা পজেটিভ রয়েছেন।

সোমবার (১৮ মে) দুপুর আড়াইটার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে বুধবার (১৩ মে) সংগৃহীত ৮৮ জনের নমুনার মধ্যে ৮১ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

বাকি ৭ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। তাদের মধ্যে একজন মৃত ব্যক্তি রয়েছে।

নতুন করে করোনা শনাক্ত হওয়া ৭জনের মধ্যে জেলার ভৈরব উপজেলার ৩জন, বাজিতপুর উপজেলার মৃত ব্যক্তিসহ ২জন, তাড়াইল উপজেলার ১জন ও করিমগঞ্জ উপজেলার ১জন।

ফলে সোমবার (১৮ মে) দুপুর পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ২১৮ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৯ জন, হোসেনপুর উপজেলার ৪ জন, করিমগঞ্জ উপজেলায় ১৯ জন, তাড়াইল উপজেলায় ৩০ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪ জন, কটিয়াদী উপজেলায় ১৫ জন, কুলিয়ারচর উপজেলায় ১০ জন, ভৈরব উপজেলায় ৬৪ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ১০ জন, ইটনা উপজেলায় ১১ জন, মিঠামইন উপজেলায় ২৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ছয়জন মৃত ব্যক্তি রয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর