কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঢাবি ছাত্রলীগ নেতা জুবায়েরের উদ্যোগে খাবার পাচ্ছে অসংখ্য অসচ্ছল পরিবার


 স্টাফ রিপোর্টার | ১৮ মে ২০২০, সোমবার, ১১:৫৭ | রকমারি 


করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে লকডাউন করা হয়েছে পুরো দেশ। কাজ না থাকায় খাদ্য সংকটে ভুগছেন কর্মহীন খেটে-খাওয়া মানুষ। তাদের জন্য খাদ্য সামগ্রী উপহারের ব্যবস্থা করে দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা জুবায়ের আহমেদ এর অসাধারণ এক উদ্যোগ।

কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘জরুরী ত্রাণ তহবিল’ নামে একটি গ্রুপ খোলেন জুবায়ের। তখন থেকেই যাত্রা শুরু। প্রতিদিনই কয়েকটি পরিবারের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছেন খাবার।

কখনো কখনো রাতের আঁধারে খোঁজ নিচ্ছেন বাড়ি বাড়ি। অসহায় পরিবারের কাছে পোঁছে দিচ্ছেন নগদ অর্থ। সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণেই খুঁজে বের করছেন দানশীল ব্যক্তিদের, যাদের অর্থায়নে পোঁছানো হচ্ছে উপহার সামগ্রী।

এই বিষয়ে জানতে চাইলে জুবায়ের আহমেদ জানান, এই উদ্যোগে যারা আর্থিকভাবে সহায়তা করছেন তাদের কেউ রাজনৈতিক নেতা, কেউ বিশিষ্ট ব্যবসায়ী এবং সমাজসেবক অথবা সমাজের বিত্তশালী ব্যক্তি। তাদের অর্থায়নে তিনি কেবল খাবার পৌঁছে দিচ্ছেন।

এর আগেও জুবায়ের আহমেদকে করোনা পরিস্থিতিতে জনসচেতনতা তৈরি করতে মাইকিং, লকডাউন কর্মসূচি, অসহায় কৃষকের ধান কেটে দেওয়াসহ নানা জনকল্যাণমুখী কাজ করতে দেখা গেছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর