kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

পাকুন্দিয়ায় ৭৫ বিধবার মুখে স্বস্তির হাসি



 স্টাফ রিপোর্টার | ১৩ জানুয়ারি ২০১৮, শনিবার, ২:৩৪ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়ায় ৭৫ জন অসহায় বিধবার মাঝে শীতবস্ত্র হিসেবে উন্নতমানের কম্বল বিতরণ করেছে ডা. মো. শহীদুল্লাহ ফাউন্ডেশন। শনিবার সকালে উপজেলার বড়আজলদী গ্রামের ডাক্তার বাড়ি প্রাঙ্গণে এই কম্বল বিতরণ করা হয়।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. মো. শহীদুল্লাহ নিজ হাতে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা এসব অসহায় বিধবাদের হাতে কম্বল এবং যাতায়াত ভাড়া তুলে দেন।

দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত ডা. মো. শহীদুল্লাহ সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে তার নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশন থেকে কম্বল বিতরণ ছাড়াও ২০০৯ সাল থেকে বার্ষিকভিত্তিতে এসব বিধবা নারীকে অনুদান সহায়তা দিয়ে আসছেন।

শীতের সকালে উন্নতমানের কম্বল হাতে পেয়ে উচ্ছ্বসিত হন বিধবা নারীরা। কম্বল পাওয়ায় তাদের শীতে আর কষ্ট করতে হবে না বলেও জানান।

পাকুন্দিয়া বাজারের ইকরা বুক হাউজের স্বত্ত্বাধিকারী আহসান উল্লাহ নয়ন জানান, ২০০৫ সালে ডা. মো. শহীদুল্লাহ নিজের ব্যক্তিগত তহবিল থেকে গড়ে তুলেন অসহায় দুস্থ শিার্থীদের জন্য বৃত্তির ফান্ড। যেখান থেকে দুস্থ ও অদম্য মেধাবীদের এককালীন বিভিন্ন অংকের অনুদান প্রদান করা হয়।

পরবর্তিতে ২০০৯ সালে বিধবা নারীদের জন্য গড়ে তুলেন ডা. মো. শহীদুল্লাহ ফাউন্ডেশন। পারিবারিক তহবিল দিয়ে গড়ে তোলা এই ফাউন্ডেশনের মাধ্যমে বিধবা নারীদের দেয়া হচ্ছে আর্থিক সহায়তা। ডা. মো. শহীদুল্লাহ নিজেই এসব তদারকি করে থাকেন। স্বজনপ্রীতি এড়াতে এসব দুস্থ বিধবা ও অসচ্ছল শিার্থী তিনি নিজেই যাচাই-বাছাই করেন। নিজ উপজেলা পাকুন্দিয়া ছাড়াও পার্শ্ববর্তী হোসেনপুর, কটিয়াদী এমনকি কিশোরগঞ্জ সদরেরও বিধবা নারী এবং অদম্য মেধাবীরা তার এই অনুদান সহায়তা পাচ্ছে।

২০১৪ সালের মার্চে তিনি দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হন। কিন্তু তাতে দমে যাননি তিনি। চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল থেকে গ্রামের বাড়িতে এসে ২০১৫ সালে তিনি দুস্থ বিধবাদের অনুদানের টাকা দিয়ে যান। এছাড়াও অসহায় এসব বিধবাদের মাঝে গৃহহীনদের ঘর নির্মাণসহ নানা ভাবে সহযোগিতা দিয়ে আসছেন।

ডা. মো. শহীদুল্লাহ বলেন, আমি চাই অসহায় মানুষের সেবা করতে। তাদের পাশে ভরসা হয়ে থাকতে। তার মরণের পরেও এ কার্যক্রম যেন অব্যাহত থাকে সেজন্য তিনি সকল ব্যবস্থা করে যাচ্ছেন বলেও জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ