কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ নিউজ: কিশোরগঞ্জকে তুলে ধরে সবার আগে সবসময়

 শেখ মাসুদ ইকবাল | ৩১ মে ২০২০, রবিবার, ৯:৫৩ | বর্ষপূর্তি উৎসব 


মানুষ এখন আগের চেয়ে অনেক বেশি সচেতন। ব্যক্তি, পরিবার, সমাজ, সংস্কৃতি, রাজনীতি, অর্থনীতি-  সব কিছুতেই এখন মানুষের জানার অদম্য আগ্রহ।

মানবজীবনে সাথে গভীরভাবে সম্পর্কিত অথবা জীবন ঘনিষ্ঠ  ওই বিষয়গুলোতে ভালো মন্দের প্রভাব পড়ে হরহামেশাই। যেহেতু রাষ্ট্রীয় ও সমাজ জীবনে সরাসরি এর প্রভাব, সুতরাং মানুষ প্রভাবিত হয়। তাই জানার আগ্রহ পরম্পরায়।

একসময়ে এনালগ ব্যবস্থায় ছাপাখানায় হাতেগোনা খবরের কাগজ তথা পত্রিকা ছাপা হতো। এর পেছনে সীমিত সংখ্যক সংবাদকর্মী কাজ করতেন। পাঠকও ছিল সীমিত। আর ওই কাগজ হাতে পেতে পাঠক অপেক্ষা করতেন এক থেকে তিন দিন।

সভ্যতার উত্তরণে মানুষের অদম্য চেষ্টা। সেখান থেকে আজকের বিশ্ব ব্যবস্থায় দাঁড়িয়ে মানুষ কোন কিছু ঘটে যাওয়ার সঙ্গে সঙ্গেই জানতে চায় ঘটনা, ঘটনার পেছনের ঘটনা। আর তাৎক্ষণিক জানাতে এ কাজটিই সফলতার সাথে করে যাচ্ছে টেলিভিশন চ্যানেল এবং অনলাইন পত্রিকা।

তবে টেলিভিশন চ্যানেলের চেয়ে অনলাইন পত্রিকা অনেক বেশি এগিয়ে আছে পাঠকের মন জয় করতে। এর কারণও রয়েছে। টেলিভিশন একটি ঘটনার তাৎক্ষণিক বিষয় তুলে ধরলেও ঘটনার পেছনের ঘটনা তুলে ধরে অনলাইন পত্রিকা।

খুব সাহস করে কিশোরগঞ্জে প্রথম একটি পরিপূর্ণ অনলাইন পত্রিকা কিশোরগঞ্জ নিউজ ডটকম যাত্রা শুরু করেছিল একজন তরুণ প্রতিভাবান ও প্রতিশ্রুতিশীল সংবাদকর্মী মোহাম্মদ আশরাফুল ইসলাম এর হাত ধরে। হাঁটি হাঁটি পা পা করে গৌরবের সাথে পথ চলতে চলতে পেরিয়ে এসেছে তিনটি বছর।

জনপ্রিয়তার শীর্ষে থাকা কিশোরগঞ্জ নিউজ ডটকম এর পেছনে রয়েছে জেলার প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে থাকা একঝাঁক সংবাদকর্মী। তাদের মাধ্যমেই উঠে আসে প্রতিদিন প্রতি মূহুর্তের কিশোরগঞ্জ।

বর্তমান সময়ে সংবাদ মাধ্যম হলো রাষ্ট্র ও সমাজের অক্সিজেন। অক্সিজেন ছাড়া যেমন প্রাণিকূল এক মূহুর্ত বাঁচার চিন্তা করতে পারে না, ঠিক তেমনি গণমাধ্যম ছাড়া রাষ্ট্র ও সমাজ।

কিশোরগঞ্জ নিউজ ডটকম এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম এর চেয়ে অনেক বিত্তবৈভবের ধারকরাও আজকাল যখন ঝুঁকি নিতে শতবার ভেবে নেয় এবং ভাবতে ভাবতে কেবল সময়ই বয়ে যায়, ভাবনার প্রতিফলন দেখি না, তখন আমাদের প্রিয় আশরাফ বহুল প্রচারিত জনপ্রিয় দৈনিক মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার হয়েও নিজের ব্যস্ততাকে ছাপিয়ে খুব কঠিন কাজ হলেও যেন প্রিয় মাতৃভূমি কিশোরগঞ্জকে তুলে ধরতে কিশোরগঞ্জ নিউজ ডটকম এর যাত্রা শুরুতে দু'বার ভাবেনি।

ভালোর সাথে থাকাটাই চ্যালেঞ্জ। তারপরও ভালোর সাথেই থাকতে হবে, এগিয়ে নিতে হবে সবসময় ভালোকে।

কিশোরগঞ্জের আয়না কিশোরগঞ্জ নিউজ ডটকম ভালোর সাথে প্রতিক্ষণ। আমরাও আছি আলহামদুলিল্লাহ।

যুগ যুগ মানুষের ভালোবাসায় টিকে থাকুক কিশোরগঞ্জ নিউজ ডটকম।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর