কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


৪র্থ বর্ষের মাইলফলকে কিশোরগঞ্জ নিউজ

 ড. মাহফুজ পারভেজ, উপদেষ্টা সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ১ জুন ২০২০, সোমবার, ১২:০১ | সম্পাদকের বাছাই  


কিশোরগঞ্জ নিউজ সঙ্কুল পরিস্থিতি পাড়ি দিয়ে স্পর্শ করেছে আরেকটি প্রতিষ্ঠা বার্ষিকী। অদম্য লড়াইয়ের মধ্যে দিয়ে গতিশীল রেখেছে নিজের পথচলা। এবং স্বর্ণালি অর্জনের পথে গৌরবময় তিনটি কর্মমুখর বছর পেরিয়ে ছুঁয়েছে ৪র্থ বর্ষের মাইলফলক।

কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা হয়ে আবির্ভাব হয়েছিল কিশোরগঞ্জ নিউজের। বাংলাদেশে তখন অনলাইন নিউজ পোর্টাল সদ্য বিকশিত হচ্ছে। প্রতিষ্ঠাতা-প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম সেই আদি লগ্নেই এগিয়ে আসেন। কিশোরগঞ্জে তো বটেই, বাংলাদেশে যারা প্রথম প্রজন্মের পোর্টাল, কিশোরগঞ্জ নিউজ তার অন্যতম।

সৃজনশীল উদ্যোক্তার হাতে কিশোরগঞ্জ নিউজের যাত্রা ঐতিহ্যবাহী এই জনপদের মিডিয়া পরিস্থিতিকে আমূল বদলে দেয়। গ্রামীণ জনপদের মানুষকে অভ্যস্ত করে ডিজিটাল সংবাদপ্রবাহের তাৎক্ষণিক রোমাঞ্চকর উত্তেজনার সঙ্গে।

কিশোরগঞ্জ নিউজকে অনুসরণ করে এখন স্থানীয়ভাবে অনেক পোর্টাল চালু হলেও সৃজনে ও মননে উজ্জ্বল এই মিডিয়ার পথিকৃৎ অবস্থান অক্ষুন্ন। অতিদ্রুত, বস্তুনিষ্ঠ ও তথ্যবহুল নিউজ, ফিচার, প্রতিবেদন, কলাম ইত্যাদির মাধ্যমে একটি টোটাল মিডিয়া প্রতিষ্ঠান হয়ে কিশোরগঞ্জ নিউজ বিশ্বব্যাপী সামগ্রিকভাবে তুলে ধরছে কিশোরগঞ্জকে।

এমনিতেই মফস্বলে সততার সঙ্গে, দক্ষতা ও মেধার সঙ্গে সাংবাদিকতা করা দুরূহ। সাংবাদিকতা মফস্বলে নানা ধান্ধাবাজ ও অসতের উপপেশা বা মুখোশ। পেশাদার সাংবাদিকের বদলে চাটুকার, তদবিরকারক ও সুবিধাবাদীর সংখ্যাই প্রত্যন্ত অঞ্চলে বেশি।

তদুপরি নেই সুশিক্ষিত হাত ও জনবল। ফলে বিরাট সমস্যার মধ্যে একটি ভালো পোর্টালকে কাজ করতে হয় মফস্বলে। কিশোরগঞ্জ নিউজ শত বিরূপতা ঠেলেই একটি প্রাজ্ঞতা ও তারুণ্য নির্ভর টিমের সমন্বয়ে কাজ করছে। বিঘ্ন ঠেলে সামনে এগুচ্ছে।

কিশোরগঞ্জ নিউজের এগিয়ে চলার পথে প্রধান শক্তি হলো তার লক্ষ পাঠক, যে পাঠক শ্রেণিকে সঠিক ও দ্রুত সংবাদ পরিবেশনের মাধ্যমে কাছে পেয়েছে এই পোর্টাল।

কিশোরগঞ্জের সংবাদ, ইতিহাস, ঐতিহ্য, উন্নয়ন তথা যাবতীয় বিষয়কে তুলে ধরে কিশোরগঞ্জ নিউজ তার নেতৃস্থানীয় অবস্থান ও পাঠকের আস্থা-বিশ্বাস-ভালবাসা ধরে রেখেই আগামীর পথে দীপ্ত পদক্ষেপে এগিয়ে যেতে দৃঢ় প্রত্যয়ী।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর