কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ নিউজের বর্ষপূর্তি, করোনামুক্ত ভোরের প্রত্যাশা

 সিম্মী আহাম্মেদ, সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ১ জুন ২০২০, সোমবার, ৩:৩২ | সম্পাদকীয়  


মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে বস্তুনিষ্ঠ সাংবাদিকতাকে মূলমন্ত্র করে তিন বছর পেরিয়ে চার বছরে পা রাখলো কিশোরগঞ্জ নিউজ। ‘কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা’ এই স্লোগান নিয়ে ২০১৭ সালের পহেলা জুন যাত্রা শুরু করে কিশোরগঞ্জভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম ‘কিশোরগঞ্জ নিউজ’।

সাহিত্য-সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্য, রাজনীতি-প্রগতি আর উজান-ভাটির সমৃদ্ধ জনপদ কিশোরগঞ্জের শেকড়সংলগ্ন মানুষের মুখপত্র হয়ে ওঠার চ্যালেঞ্জ নিয়ে শুরু হয় এর যাত্রা। এই লক্ষ্য নিয়েই নানা চড়াই-উতরাই আর সীমাবদ্ধতা পেরিয়ে কিশোরগঞ্জ নিউজ প্রতিনিয়ত ছুটছে খবরের পেছনে। পাঠকের প্রতি দায়বদ্ধতা ও দায়িত্বশীলতা নিয়ে গুরুত্ববহ সংবাদ নিঃসংকোচে প্রকাশ করায় এরই মধ্যে পাঠক নন্দিত হয়েছে অনলাইন এই নিউজ পোর্টাল।

কিশোরগঞ্জ জেলার আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা সংবাদ অনুষঙ্গকে তুলে ধরার চেষ্টা করছে কিশোরগঞ্জ নিউজ। বাংলাদেশ ছাড়াও বিশ্বব্যাপী কিশোরগঞ্জবাসীর অর্জন, সাফল্য আর কৃতিত্বকে গুরুত্বের সাথে উপস্থাপনে সচেষ্ট রয়েছে কিশোরগঞ্জ নিউজ। আর বিগত তিন বছরে কিশোরগঞ্জ নিউজ আন্তরিকতা ও সততার সাথে এই প্রচেষ্টা চালিয়ে গেছে।

কিশোরগঞ্জ নিউজ কিশোরগঞ্জ জেলার মাটি ও মানুষ সবার কথা বলতে চায়। সবার কর্মপন্থাকে মূল্যায়ণ করতে চায়। বিশ্লেষণমূলক ও গঠনমূলক খবরের মাধ্যমে কিশোরগঞ্জের সাফল্য-সম্ভাবনাকে দেশে-বিদেশে তুলে ধরতে চায়। মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য, রাজনীতি, বিনোদন, কৃষি, ব্যক্তিত্ব, ব্যবসা-বাণিজ্য, সাহিত্য-সংস্কৃতি প্রভৃতি সব বিষয়েই দায়িত্বশীল সংবাদ দিতে চায়। বর্ষ পূর্তির এই দিনে এটাই পাঠকের প্রতি কিশোরগঞ্জ নিউজের দায়বদ্ধতা।

তবে এই দায়বদ্ধতার মধ্যেও ‘মাতৃভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব’, ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও প্রেরণা’, ‘ত্রিশ লাখ শহীদের সর্বোচ্চ আত্মত্যাগ’ এবং ‘স্বপ্নের সুখী-সমৃদ্ধ ও শোষণমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা’ এই চারটি ইস্যুতে কিশোরগঞ্জ নিউজের রয়েছে কঠিন পক্ষপাতিত্ব আর বিনম্র শ্রদ্ধা।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বলেছেন, ‘সত্য যে কঠিন, কঠিনেরে ভালোবাসিলাম, সে কখনো করে না বঞ্চনা।’ কবিগুরুর উক্তিতে উজ্জীবিত হয়ে কিশোরগঞ্জ নিউজও তার পাঠকদের এই প্রতিশ্রুতি দিতে চায়, সত্য তা যত কঠিনই হোক, কিশোরগঞ্জ নিউজ সত্যকেই তুলে ধরবে।

গুগল অ্যানালেটিক্সের তথ্য অনুযায়ী, বর্তমানে বিশ্বের ১৮২টি দেশ থেকে ভিজিট করা হয় কিশোরগঞ্জ নিউজ। যাদের মধ্যে অধিকাংশই ফেসবুকের মাধ্যমে কিশোরগঞ্জ নিউজ এর সাথে যুক্ত হন। যে কারণে তথ্যপ্রযুক্তির সবশেষ ভার্সনের ছোঁয়ায় মোবাইল ব্যবহারকারীদের উপযোগী করে সাজানো হয়েছে কিশোরগঞ্জ নিউজ এর সাইটটি। ব্যবহারকারীদের ইন্টারনেট ডাটা সাশ্রয়ের বিষয়টি মাথায় রেখে কিশোরগঞ্জ নিউজ এর নিউজ এখন পাওয়া যাচ্ছে ফেসবুকের ইন্সট্যান্ট আর্টিকেলে।

উন্নয়ন, অগ্রগতি, সম্ভাবনা আর যা কিছু ভালো, তার সঙ্গে থাকতে চায় কিশোরগঞ্জ নিউজ। অনলাইনের মুক্ত দুনিয়ায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চায় এক ঈর্ষণীয় উচ্চতায়।

কিশোরগঞ্জবাসীর আস্থা ও বিশ্বাস অর্জনের মধ্য দিয়ে এক অপরিহার্য সংবাদসূত্র হয়ে ওঠতে চায় এই নিউজ পোর্টালটি। আর এই লক্ষ্যেই পথ চলছে কিশোরগঞ্জ নিউজ।

সময়ের পরিক্রমায় এবার যখন কিশোরগঞ্জ নিউজ বর্ষপূর্তির মাহেন্দ্রক্ষণে উপনীত তখন আমাদের পৃথিবী মানব ইতিহাসের অন্যতম সংকট সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। করোনা বিশ্বমারীর থাবায় বিপর্যস্ত গোটা দুনিয়া। কোভিড-১৯ এর এই দুঃসময়ে বিশ্ব আজ বিষণ্ণতার চাদরে ঢাকা।

উৎসবহীন এই পৃথিবীতে করোনা প্রতিরোধ যুদ্ধে লড়ছি আমরা সবাই। আর এই যুদ্ধের একমাত্র অস্ত্র সচেতনতা। তাই এবার কিশোরগঞ্জ নিউজ এর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে নেই আনুষ্ঠানিক কোন আয়োজন। আমাদের কেবলই প্রত্যাশা করোনামুক্ত একটি সুন্দর ভোরের; যে ভোরে সবাই মিলে উৎসব-আয়োজনে মিলব আবার।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর