কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনাকালে কর্মস্থলে অনুপস্থিত থাকায় কিশোরগঞ্জের দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত


 স্টাফ রিপোর্টার | ২ জুন ২০২০, মঙ্গলবার, ৯:২২ | বিশেষ সংবাদ 


করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের সময় এলাকায় অবস্থান করে ত্রাণ বিতরণসহ সার্বিক কাজে সহায়তা না করে সরকারি নির্দেশনা অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত থাকায় কিশোরগঞ্জ জেলার বাজিতপুর ও নিকলী উপজেলার দুই ইউপি চেয়ারম্যানকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া দুই ইউপি চেয়ারম্যান হলেন, বাজিতপুর উপজেলার হালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো. কাজল ভূঁইয়া এবং নিকলী উপজেলার সিংপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ারুল হক।

মঙ্গলবার (২ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে এ ব্যাপারে পৃথক দুইটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এর ইউনিয়ন পরিষদ-১ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পৃথক দুইটি প্রজ্ঞাপনের একটিতে বলা হয়, যেহেতু কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার হালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব হাজী মো. কাজল ভূঁইয়া কর্তৃক সংগঠিত অপরাধমূলক কার্যক্রমের প্রেক্ষিতে তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে;

সেহেতু সরকারি নির্দেশনা অমান্য করে কর্মস্থলে অনুপস্থিতসহ সরকারি ত্রাণ কার্যক্রমসহ অন্যান্য কার্যক্রম বাস্তবায়ন না করার অভিযোগের প্রেক্ষিতে কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার হালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব হাজী মো. কাজল ভূঁইয়া-কে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাঁর স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

অপর প্রজ্ঞাপনটিতে বলা হয়, যেহেতু কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার সিংপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো. আনোয়ারুল হক কর্তৃক সংগঠিত অপরাধমূলক কার্যক্রমের প্রেক্ষিতে তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে;

সেহেতু সরকারি নির্দেশনা অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত থেকে সরকারি কার্যক্রমে বিঘ্ন সৃষ্ট করার অভিযোগের প্রেক্ষিতে কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার সিংপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো. আনোয়ারুল হক-কে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাঁর স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

এ ব্যাপারে কিশোরগঞ্জের স্থানীয় সরকার উপপরিচালক মোহাম্মদ আবদুল্লাহ জানান, দুই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর