কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ফের করোনার রুদ্রমূর্তি: নতুন করে ৫২ জনের পজেটিভ, মৃত্যু ১

 স্টাফ রিপোর্টার | ৪ জুন ২০২০, বৃহস্পতিবার, ৯:৩৩ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এরই মধ্যে রুদ্রমূর্তি ধারণ করেছে চীনের প্রাণঘাতী এই ভাইরাসটি। সর্বশেষ বুধবার (৩ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে আরো ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া মঙ্গলবার (২ জুন) রাতে জেলার ভৈরবে করোনা পজেটিভ এক নারীর মৃত্যু হয়েছে।

এই রিপোর্টে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার রিপোর্ট সংযোজিত হয়েছে। গত মঙ্গলবার (২ জুন) কিশোরগঞ্জ সদর, ইটনা, তাড়াইল, বাজিতপুর ও করিমগঞ্জ উপজেলা থেকে সংগৃহীত ৯১ জনের নমুনা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা হয়েছে। এতে ২৫ জনের পজেটিভ এবং ৬৬ জনের নেগেটিভ এসেছে।

এছাড়া গত শুক্রবার (২৯ মে) জেলায় সংগৃহীত মোট ১৩০ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল। এই ১৩০ জনের নমুনার মধ্যে নতুন করে ২৭ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

মঙ্গলবার (২ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৪০৪ জন। বুধবার (৩ জুন) নতুন করে আরো ৫২ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫৬ জনে।

এদিকে নতুন করে জেলায় ২ জন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২০৮ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১০ জন।

বর্তমানে জেলায় মোট ২৩৮ জন করোনা রোগী এবং ৪ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলায় শনাক্তকৃত ৪ জন করোনা পজেটিভ রয়েছেন।

বুধবার (৩ জুন) দিবাগত রাত আড়াইটার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে শুক্রবার (২৯ মে) জেলায় সংগৃহীত ও মঙ্গলবার (২ জুন) সদর উপজেলা, ইটনা, তাড়াইল, বাজিতপুর ও করিমগঞ্জ উপজেলায় সংগৃহীত মোট ২২১ জনের নমুনার মধ্যে ১৬৮ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

এছাড়া ৫২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। একজনের নমুনা বাতিল বা ইনভেলিড হয়েছে।

মোট ২২১ জনের নমুনার মধ্যে ৯১ জনের নমুনা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা হয়েছে। এতে ২৫ জনের পজেটিভ এবং ৬৬ জনের নেগেটিভ এসেছে।

অন্যদিকে গত শুক্রবার (২৯ মে) জেলায় সংগৃহীত মোট ১৩০ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল। এই ১৩০ জনের নমুনার মধ্যে নতুন করে ২৭ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। একজনের নমুনা ইনভেলিড ১০২ জনের নেগেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ৫২ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১৩ জন, করিমগঞ্জ উপজেলার ৯ জন, তাড়াইল উপজেলার ৮ জন, পাকুন্দিয়া উপজেলার ৭ জন, কুলিয়ারচর উপজেলার একজন, নিকলী উপজেলার ৪ জন, বাজিতপুর উপজেলার একজন, ইটনা উপজেলার একজন এবং ভৈরব উপজেলার ৮ জন রয়েছেন।

ফলে বুধবার (৩ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ৪৫৬ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৬৫ জন, হোসেনপুর উপজেলার ১৩ জন, করিমগঞ্জ উপজেলায় ৪১ জন, তাড়াইল উপজেলায় ৪৯ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ২৪ জন, কটিয়াদী উপজেলায় ১৯ জন, কুলিয়ারচর উপজেলায় ১৫ জন, ভৈরব উপজেলায় ১৫০ জন, নিকলী উপজেলায় ৯ জন, বাজিতপুর উপজেলায় ৩০ জন, ইটনা উপজেলায় ১৩ জন, মিঠামইন উপজেলায় ২৫ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ১২ জন মৃত ব্যক্তি রয়েছেন। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ২ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৩ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর