কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইটনায় একই পরিবারের চারজনের করোনা শনাক্ত

 স্টাফ রিপোর্টার | ৫ জুন ২০২০, শুক্রবার, ১:৪৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনায় একই পরিবারের চারজনের করোনাভাইরাস কোভিড-১৯ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে এই তথ্য জানা গেছে।

সর্বশেষ পাওয়া এই রিপোর্টে নতুন করে কিশোরগঞ্জ জেলায় মোট ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ৪৭ জনের মধ্যে ইটনা উপজেলার চারজনের করোনা শনাক্ত হয়েছে এবং চারজনই একই পরিবারের।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনা শনাক্ত হওয়া পরিবারটি ইটনা উপজেলা সদরের পশ্চিম গ্রামের। পরিবারটির প্রধান সোহরাব উদ্দিন ঠাকুর খসরু উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এবং ইটনা পুরাতন বাজারের একজন হার্ডওয়ার ব্যবসায়ী। তার নিজের এবং স্ত্রী, ছেলে ও মেয়েসহ পরিবারের চারজনেরই করোনা শনাক্ত হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, সোহরাব উদ্দিন ঠাকুর খসরু তার ব্যবসা পরিচালনার মাঝে কয়েকদিন আগে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। এ সময় তার তীব্র জ্বর দেখা দিলে তিনি বাড়িতে থেকে প্রাথমিক চিকিৎসা নেন।

কিন্তু তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করেন। করোনা সন্দেহে গত ৩০ মে পরিবারের চার সদস্যের সবার নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার (৪ জুন) রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায় এবং রিপোর্টে পরিবারের চারজনের সবারই কোভিড-১৯ পজেটিভ এসেছে।

বুধবার (৩ জুন) পর্যন্ত ইটনা উপজেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ১৩ জন। নতুন করে একই পরিবারের চারজনের করোনা শনাক্ত হওয়ায় এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে। তাদের মধ্যে ১১ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর