কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঘর জামাই থাকতে চেয়ে পত্রিকায় বিজ্ঞাপন জহিরুলের

 স্টাফ রিপোর্টার | ৩১ মার্চ ২০১৮, শনিবার, ১২:০৮ | রকমারি 


ঘর জামাই প্রসঙ্গে আমাদের দেশে নানা মুখরোচক প্রবাদ-প্রবচন প্রচলিত রয়েছে। এরপরও সমাজে পুত্র পোষার মতো মেয়ের জামাইকে পোষার রেওয়াজ কম নয়। অনেক সময় পত্র-পত্রিকায় বিজ্ঞাপন দিয়েও ঘর জামাই খোঁজা হয়। কিন্তু নিজে বিজ্ঞাপন দিয়ে ঘর জামাই থাকতে চাওয়ার নজির তেমন চোখে পড়ে না বললেই চলে।

কিন্তু প্রায় বছর খানেক ধরে ঘর জামাই থাকতে চেয়ে ক্রমাগত পত্র-পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে আসছেন এক যুবক। বিষয়টি নিয়ে সরস আলোচনা হচ্ছে ফেসবুকের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমেও। এরপরও কাঙ্ক্ষিত সেই শ্বশুরালয় মিলছে না ঘর জামাই থাকতে চাওয়া যুবক জহিরুলের।

ঘর জামাই থাকতে চেয়ে বিজ্ঞাপন দিয়ে আলোচিত এই যুবকের বাড়ি পাকুন্দিয়া উপজেলার চরফরাদী ইউনিয়নের হিজলিয়া গ্রামে।

পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, জহিরুলের পুরো নাম মো. জহিরুল ইসলাম। তার বাবার নাম মৃত রইছ উদ্দিন।

সম্প্রতি প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে জহিরুল উল্লেখ করেছেন, ‘মোঃ জহিরুল ইসলাম, পিতা- মৃত রইছ উদ্দিন, গ্রাম- হিজলিয়া, ইউনিয়ন- চরফরাদী, থানা- পাকুন্দিয়া, জেলা- কিশোরগঞ্জ। বয়স- অনুমান ২৫ বছর। গায়ের রং- সুন্দর, উচ্চতা- ৫ফুট ৩ইঞ্চি। লেখাপড়া- মাদরাসায়, পেশা- কৃষি। আমি এতিম, আপন বলতে কেউ নাই। তাই আমি ভবিষ্যত নিরাপত্তায় হৃদয়বান ছোট পরিবারে কর্মের ব্যবস্থায় বিয়ে করে ঘর জামাই থাকতে চাই। আগ্রহী অভিভাবক সরাসরি যোগাযোগ ও এসএমএস করুন: ০১৭৮০-৬৩ ১৭ ৬৭, ০১৭৫৮-৪৭ ৯৫ ৮৭।’

খোঁজ নিয়ে জানা গেছে, বিভিন্ন সময়ে পত্রিকায় দেয়া এই বিজ্ঞাপনের সূত্র ধরে অনেকেই জহিরুলের সঙ্গে যোগাযোগ করেন। জহিরুলও তাদের সাথে যোগাযোগ করেন। কিন্তু ব্যাটে-বলে না মেলায় জহিরুলের ঘর জামাই থাকার সাধ আর পূর্ণ হয় না।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর