কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় অসচ্ছল পরিবারের পাশে যুব সমাজ

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১৪ জুন ২০২০, রবিবার, ৭:১১ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পরিবারের উপার্জনক্ষম ব্যক্তির অসুস্থতার কারণে বিপাকে পড়া অসচ্ছল ও অসহায় এক পরিবারের পাশে দাঁড়িয়েছে ‘পাটুয়াভাঙ্গা সুধী সমাবেশ’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

অসচ্ছল ওই পরিবারটি যাতে কাজ করে সংসার চালাতে পারে সেজন্য সংগঠনটির পক্ষ থেকে একটি সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

পাটুয়াভাঙ্গা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী আবদুল্লাহ আল মামুনের অর্থায়নে ‘পাটুয়াভাঙ্গা সুধী সমাবেশ’ রোববার (১৪ জুন) দুপুরে ওই পরিবারটির কাছে সেলাই মেশিন হস্তান্তর করে।

এসময় সংগঠনটির আহ্বায়ক গুরুদয়াল সরকারি কলেজের প্রভাষক মো. মাহফুজুর রহমান, সদস্য জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান আজিজুল হক সুমন, আইয়ুবী প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা যায়, উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের বাগপাড়া গ্রামের এক ব্যক্তি কিছুদিন আগে দুর্ঘটনায় একটি পা হারান। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ওই ব্যক্তিটি অচল হয়ে পড়ায় বিপাকে পড়ে তার পরিবার।

পরিবারটির এমন অবস্থা দেখে তাদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেয় ‘পাটুয়াভাঙ্গা সুধী সমাবেশ’। পরে তারা সিদ্ধান্ত নেন, ওই পরিবারটিকে একটি সেলাইমেশিন দেবেন, যাতে সেলাইয়ের কাজ করে সংসারটি কিছুটা সচ্ছলভাবে চলতে পারে।

প্রভাষক আবদুল্লাহ আল মামুন বলেন, ‘পাটুয়াভাঙ্গা সুধী সমাবেশ’ একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এলাকার সুধীজন ও যুবকদের সমন্বয়ে সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে অসহায়, অসচ্ছলদের পাশে থেকে সাধ্যমত সহায়তা অব্যাহত রেখেছে।

এরই প্রেক্ষিতে ওই পরিবারটিকে একটি সেলাই মেশিন প্রদান করা হয়েছে। ভবিষ্যতেও ওই পরিবারটির পাশে তারা থাকবেন বলেও তিনি জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর