কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে আইনজীবীর বাসায় নারকীয় হামলা, পিতা-পুত্র আহত

 স্টাফ রিপোর্টার | ২১ জুন ২০২০, রবিবার, ৫:৩৯ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে একটি আইনজীবী পরিবারের ওপর নারকীয় হামলার ঘটনা ঘটেছে। এতে কিশোরগঞ্জ জজ কোর্টের সিনিয়র আইনজীবী মো. সেলিম উদ্দিন (৬৫) ও তার পুত্র আয়কর আইনজীবী মো. আতাউল করিম তানিম (৩২) আহত হয়েছেন।

আহতদের মধ্যে আয়কর আইনজীবী মো. আতাউল করিম তানিমকে গুরুতর আহত অবস্থায় কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রোববার (২১ জুন) সকাল ১১টার দিকে কটিয়াদী পৌরসদরের কটিয়াদী পূর্বপাড়ায় অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিনের বাসায় এই হামলার ঘটনার ঘটে।

এ ব্যাপারে বিকালে কটিয়াদী মডেল থানায় অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিন বাদী হয়ে ৮জনের নামোল্লেখ ও অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিনের প্রতিবেশী জিহাদুল ইসলাম বাবুল সম্প্রতি একটি পাকা ভবন নির্মাণের কাজ শুরু করেন। নির্মাণ কাজ করতে গিয়ে ময়লা আবর্জনা, পানি ও গোলা সিমেন্ট অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিনের বাসায় ফেলায় দিনের পর দিন পরিবারটির চলাফেরা ও বসবাসে বিঘ্ন ঘটছিল। নির্মাণাধীন ভবনের মালিক জিহাদুল ইসলাম বাবুলকে এ ব্যাপারে বার বার অনুরোধ করেও কোন সমাধান মিলেনি।

শনিবার (২০ জুন) নির্মাণাধীন ভবনটির কাজ করার সময় সিমেন্ট মাখানো পানি আইনজীবীর বাসার ভেতরে ফেলে বাসার চাল ও দেয়ালের ক্ষতি করতে থাকলে অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিন তার ক্ষতি না করে কাজ করার অনুরোধ জানান।

এতে জিহাদুল ইসলাম বাবুল ক্ষিপ্ত হন এবং একইভাবে কাজ করে চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। তখনও অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিন তার ক্ষতি না করে কাজ করার অনুরোধ জানান।

এর জের ধরে রোববার (২১ জুন) সকাল ১১টার দিকে দা, লোহার রড ও লাঠিসোটা নিয়ে ৩০-৩৫ জনের একটি সশস্ত্রদল আইনজীবীর বাসায় হামলা চালায়। হামলাকারীরা অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিনের ওপর চড়াও হয়ে এলোপাতাড়ি মারপিট শুরু করে।

লোহার রড দিয়ে পেটানোর সময় পুত্র আয়কর আইনজীবী মো. আতাউল করিম তানিম পিতাকে বাঁচাতে এগিয়ে গেলে দা দিয়ে কুপিয়ে তাকে মারাত্মক আহত করা হয়। এতে ঘটনাস্থলেই তানিম রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন।

এ সময় অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিনের স্ত্রী ও পুত্রবধূও হামলাকারীদের হাতে লাঞ্ছিত হন। পরিবারের সদস্যদের আর্ত-চিৎকারে স্থানীয়রা এগিয়ে গিয়ে তাদের রক্ষা করেন।

হামলার খবর পেয়ে কটিয়াদী মডেল থানার এসআই মোহাম্মদ উবায়দুর রহমানের নেতৃত্বে পুলিশ গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে।

এ ব্যাপারে কটিয়াদী মডেল থানার ওসি এম,এ, জলিল জানান, অভিযোগের ভিত্তিতে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর