কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


চতুর্থ বারের মতো রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে পুরস্কৃত হলেন বিপ্লব সরকার


 স্টাফ রিপোর্টার | ২৩ জুন ২০২০, মঙ্গলবার, ৭:২৫ | সারাদেশ 


রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে চতুর্থ বারের মতো পুরস্কৃত হয়েছেন কিশোরগঞ্জের কৃতী সন্তান রংপুর জেলার পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম।

মঙ্গলবার (২৩ জুন) সকাল ১১টায় রংপুর রেঞ্জ অফিস সম্মেলন কক্ষে রংপুর রেঞ্জের ২০২০ সালের অপরাধ সভায় রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জ এর সকল ইউনিটের সাথে সংযুক্ত হয়ে আইন-শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

উক্ত ভিডিও কনফারেন্সে পুলিশ অফিস সম্মেলন কক্ষ রংপুরে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের আইকন, রংপুর জেলা পুলিশের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএম সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ।

বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএম রংপুর জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদানের পর প্রতি মাসের ন্যায় থানায় থানায় অপরাধ সভা, মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কতর্ব্যনিষ্ঠা, সততা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় সর্বসম্মতিক্রমে রংপুর জেলা পুলিশের অভিভাবক, মানবিক পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, বিপিএম-বার, পিপিএম কে রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসাবে মনোনীত করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে বিপ্লব কুমার সরকার ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে ২০১৯ সালের ১৪ জুলাই পর্যন্ত অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে তিনি অবদান রাখেন। এই সময়ে তিনি রেকর্ড সংখ্যক ২৪ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হন।

তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) এর দায়িত্ব পালনকালেই তিনি রাষ্ট্রীয় স্বীকৃতি স্বরূপ দুই বার পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন। এর মধ্যে তিনি ২০১৪ সালে পিপিএম, ২০১৬ সালে বিপিএম এবং ২০১৮ সালে তিনি আবারো বিপিএম পদক পেয়েছেন।

পেশাগত মর্যাদার কারণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের মধ্যে তাকে বলা হতো সেরাদের সেরা। জনবান্ধব ও জনপ্রিয় এই কর্মকর্তাকে গত বছরের ১৩ জুন রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে বদলি করা হয়।

গত বছরের ২৪ জুলাই রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে যোগদান করার পর থেকে তিনি সেখানে সেবার আলো ছড়িয়ে যাচ্ছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর