কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে ঘর দেওয়ার কথা বলে কোটি টাকা হাতিয়ে নেয়া লোকমান গ্রেপ্তার


 মো. জাকির হোসেন, হোসেনপুর | ২৯ জুন ২০২০, সোমবার, ১১:৫৩ | অপরাধ 


কিশোরগঞ্জের হোসেনপুরে সরকারি ঘর দেওয়ার প্রলোভনে অসহায় গ্রামবাসীকে ফাঁদে ফেলে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূল হোতা লোকমান (৪০) কে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৯ জুন) সকালে উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিণ পানান গ্রামে লোকমানের বাড়িতে হোসেনপুর থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে।

গ্রেপ্তার হওয়া লোকমান দক্ষিণ পানান গ্রামের রমজান আলীর ছেলে। প্রতারণার অভিযোগ হোসেনপুর থানায় গ্রামবাসী মামলা দায়ের করলে দীর্ঘদিন যাবত সে আত্মগোপনে ছিল।

জানা যায়, লোকমান সরকারি ঘর পাইয়ে দেয়ার লোভ দেখিয়ে নিজ ইউনিয়নের গ্রামের সহজ সরল লোকদের কাছ থেকে কোটি  টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূল হোতা।

অসহায় গ্রামবাসীকে ফাঁদে ফেলে ঘর দেওয়ার কথা বলে টাকা নিয়ে কয়েকজনকে আধাপাকা ঘর করে দিয়ে সে গ্রামবাসীর আস্থা অর্জন করে। এভাবে কয়েক হাজার পরিবারের কাছ থেকে সে টাকা হাতিয়ে নিয়ে নি:স্ব করে পালিয়ে যায়।

আবার অনেকেরই শুধু ঘর না করে পাকা খুঁটি দিয়ে আস্থা অর্জন করে। এভাবেই গ্রামটিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা অসংখ্য পরিত্যক্ত ভিটে ও ঘর প্রতারণার সাক্ষ্য বহন করে। দেখে মনে হয়, এখান থেকে বোধ হয় লোকজনকে উচ্ছেদ করা হয়েছে।

কিন্তু প্রকৃতপক্ষে পরিত্যক্ত এই ভিটেগুলো লোকমানের ঘর করে না দেওয়ায় এভাবে পড়ে রয়েছে।

গ্রামবাসীর অভিযোগ, টাকা দিয়ে নতুন ঘরের আশায় যখন হতদরিদ্র লোকজন দিন গুণছিল, ঠিক তখনই তাদের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায় লোকমান।

স্থানীয় বাসিন্দা জয়নাল গাজী জানান, প্রতারক লোকমানের গ্রেপ্তারের সংবাদে এলাকার মানুষের মাঝে কিছুটা হলেও স্বস্তি ফিরে এসেছে।

এ বিষয়ে হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান জানান, প্রতারক লোকমানকে গ্রেপ্তারের পর পরবর্তি আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। এছাড়া চক্রের অন্যদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর